টেলিভিশনে ভুয়া বিজ্ঞাপন

  আফসানা রিজোয়ানা সুলতানা ২২ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টেলিভিশনে ভুয়া বিজ্ঞাপন

বর্তমানে কিছু টিভি চ্যানেল এমন বিজ্ঞাপন প্রদর্শন করে যে, অমুক বাবার কাছে নিজের সমস্যা বলে তার দেয়া আংটি গ্রহণ করলেই মিলবে সব সমস্যার সমাধান।

শুধু আংটিতেই শেষ নয়, আছে লকেটও। আল্লাহর নাম, আয়তুল কুরসি ইত্যাদি লেখা লকেট পড়লে আল্লাহ নাকি সমস্ত বিপদ-আপদ থেকে রক্ষা করবেন।

আরও এক ধাপ উপরে উঠে একটি মহল এখন শুধু আংটি আর লকেটে সীমাবদ্ধ না থেকে দেশের মানুষকে পরিচয় করিয়ে দিচ্ছে- অমুক দেশে এত বছর ধ্যান করা কোনো তমুক বাবার সঙ্গে; যে কিনা পরকীয়া, লটারি না জেতা, বিদেশ যেতে না পারা ইত্যাদি সমস্ত সমস্যার সমাধান করে থাকেন।

জানি না এই ব্যাপারগুলো আমাকে যেমন ভাবিয়েছে, সবার মনে একইরকম ভাবনার উদ্রেক করেছে কিনা? তবে এ ব্যাপারে আমাদের এখনই সচেতন হওয়া প্রয়োজন।

এসবের মাধ্যমে যারা প্রতারিত হচ্ছেন, তারা আপনার-আমার আপনজন। তাদের প্রতারিত করার মধ্য দিয়ে প্রতারক চক্র সমাজে আরও শক্তভাবে তাদের আসন গেঁড়ে বসছে।

শুধু সচেতনতা আর অনুসন্ধানী প্রতিবেদন বা অনুষ্ঠান প্রচার করে প্রতারক চক্রকে প্রতিরোধ করা সম্ভব নয়। আইনের আওতায় এনে এদের উপযুক্ত শাস্তি প্রদান করতে হবে; একইসঙ্গে যে সমস্ত টিভি চ্যানেল প্রতারণাপূর্ণ বিভিন্ন বিজ্ঞাপন প্রচার করছে, তাদের বিরুদ্ধেও নিতে হবে আইনানুগ ব্যবস্থা। আশা করছি, ভবিষ্যতে টেলিভিশনের সামনে বসে এ ধরনের প্রতারণামূলক বিব্রতকর বিজ্ঞাপন আর দেখতে হবে না।

শিক্ষার্থী, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×