বান্ডেল প্যাকেজের বিড়ম্বনা

  সেফাতুল করিম প্রান্ত ১৯ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বান্ডেল প্যাকেজের বিড়ম্বনা

দেশে মোবাইল ফোন গ্রাহকের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। ১৭ কোটি মানুষের দেশে রেজিস্ট্রেশনকৃত সিমের সংখ্যা অন্তত ১৫ কোটি।

সরকারি একটি এবং বেসরকারি তিনটি মোবাইল অপারেটর এ খাতে সেবা প্রদান করে যাচ্ছে। তবে গ্রাহকদের বিড়ম্বনার আরেক নাম ‘রিচার্জ বান্ডেল প্যাকেজ’!

গ্রাহক কোনো নির্দিষ্ট পরিমাণ টাকা রিচার্জ করলেই গ্রাহকের অনুমতি বা ইচ্ছাকে তোয়াক্কা না করেই মূল অ্যাকাউন্টে টাকা না দিয়ে গ্রাহককে দেয়া হচ্ছে এসএমএস, মিনিট, ইন্টারনেটের বান্ডেল।

ভুলবশত অথবা না জেনে গ্রাহক ওই নির্দিষ্ট পরিমাণ টাকা রিচার্জ করলে প্রয়োজন না থাকলেও গ্রাহককে বান্ডেল প্যাকেজ ব্যবহার করতে বাধ্য করা হচ্ছে। অপারেটরদের এত এত বান্ডেল আর অফারের ভিড়ে সব বান্ডেল প্যাকেজ বা অফারের শর্ত মনে রাখা প্রায় অসম্ভব।

ফলে ভুল করে অনেকেই রিচার্জ করে মূল ব্যালেন্সে টাকা না পেয়ে বাধ্য হয়ে বান্ডেল প্যাকেজ ব্যবহার করছে। আমি মনে করি গ্রাহককে রিচার্জের বান্ডেল প্যাকেজ দেয়ার আগে অপারেটরদের অবশ্যই পূর্বানুমতি নেয়া উাচত।

শিক্ষার্থী, অর্থনীতি বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×