কবে পরিত্রাণ পাব?

  মোহাম্মদ মহসীন ১০ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কবে পরিত্রাণ পাব?

ইতিহাস ঐতিহ্যে মোড়ানো প্রাচীন বাংলার রাজধানী সোনারগাঁ। নারায়ণগঞ্জ জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি জনপদ সোনারগাঁ।

সোনারগাঁয়ের এসব সুনাম থাকলেও ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ময়লা-আবর্জনার স্তূপ রাস্তা ঘেঁষে পড়ে আছে দীর্ঘ সাত-আট বছর ধরে; যেন দেখার কেউ নেই।

ময়লা-আবর্জনার স্তূপ থেকে দুর্গন্ধ ও রোগ জীবাণু ছড়াচ্ছে, পরিবেশ হচ্ছে দূষিত। এর ফলে জনজীবন ও পথচারীরা দুর্ভোগ পোহাচ্ছেন। এ আবর্জনা পায়ে মেখে যাতায়াত করছে ছহিষ্যা, নাগেরগাঁ, জৈনপুর, চেঙ্গাকান্দি ও পিরোজপুর গ্রামের স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী, দেশি-বিদেশি পর্যটক ও পথচারী।

ব্যস্ততম এ রাস্তায় সিএনজি কিংবা রিকশা চলাচল নিষিদ্ধ; তাই হেঁটে যাতায়াত করতে হয়। এলাকাবাসীর আক্ষেপ- এ সমস্যা থেকে কবে পরিত্রাণ পাব? উল্লেখ্য, এ সড়কেই রয়েছে ব্যাংক, বেসরকারি ক্লিনিক, ছোট বড় শপিংমল।

ঢাকা-চট্টগ্রাম সড়কটি উত্তর-দক্ষিণ পারাপারের একমাত্র যাতায়াত পথ। আর এখানেই ময়লার স্তূপ। ময়লা-আবর্জনা থেকে পরিত্রাণ চায় এলাকাবাসী, পথচারী, কোমলমতি শিশু-কিশোর শিক্ষার্থীরা। অথচ জনপ্রশাসন এ ব্যাপারে সম্পূর্ণ উদাসীন।

সোনারগাঁ, নারায়ণগঞ্জ

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×