জাতীয় বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন চাই

  যুগান্তর ডেস্ক    ৩০ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অনেক বাধাবিপত্তির মধ্য দিয়ে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও সম্মান শ্রেণির গণ্ডি পেরিয়ে গ্র্যাজুয়েশন শেষ করার পর পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পায় সমাবর্তনের সুযোগ। কালো গাউন আর মাথায় কালো টুপি পরে এক ফালি হাসি দিয়ে ফটো তোলেন শিক্ষার্থীরা। এ যেন অনেকেরই লালিত স্বপ্ন, যে দৃশ্য আজীবন স্মৃতির পাতায় থাকে। অথচ এ সমাবর্তন থেকে বঞ্চিত হতে হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। আসলে এটা শুধু গাউন আর টুপি পরে ছবি তোলা নয়, এর সঙ্গে অনেক সম্মান ও গর্বও জড়িত। কিন্তু খুবই দুঃখের বিষয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ থেকে বঞ্চিত। প্রতিবছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সারা দেশের কলেজ থেকে প্রায় ৪ লাখ শিক্ষার্থী স্নাতক সম্পন্ন করে থাকেন। স্নাতক সম্পন্ন করার পর তাদের হাতে শুধু একটি কাগুজে সার্টিফিকেট ধরিয়ে দেয়া হয়, কোনো সমাবর্তন দেয়া হয় না। এক্ষেত্রে পরিবর্তন আনা প্রয়োজন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠান চালুর দাবি জানাচ্ছি।

মোহাম্মদ সুখন আনন্দমোহন কলেজ, ময়মনসিংহ

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩,১০,১০২২,৭৫,০৪০৭২,৫৫৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×