করোনাভাইরাসে আক্রান্ত মানেই মৃত্যু নয়

  মো. সৌরভ ইসলাম ২০ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

আমদের দেশে অনেকেই মনে করছেন, করোনাভাইরাসে আক্রান্ত হওয়া একটি অপরাধ।

তাই তারা এটাকে লুকাতে চেষ্টা করছেন। ফলে অনেকে না জেনেই অনেক মানুষকে আক্রান্ত করে ফেলছেন এবং অনেকে বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন।

এটা আরও বেশি ক্ষতি করছে আমাদের। আমি দেশবাসীকে বলতে চাই- করোনায় আক্রান্ত হওয়া মানেই মৃত্যু নয়; সবার এটা জানা এবং বোঝা উচিত।

মানুষকে অনুরোধ করব, যদি কারও শরীরে করোনার কোনো উপসর্গ দেখা দেয়; সঙ্গে সঙ্গে ডাক্তারের পরামর্শ নিন, আইইডিসিআরের হটলাইনের যে নম্বরগুলো দেয়া আছে, সেখানে ফোন করে আপনার সমস্যার কথাগুলো জানান। আমাদের সবাইকে অনেক সচেতন থাকতে হবে। অযথা ঘরের বাইরে যাওয়া একেবারে বন্ধ করতে হবে। আর পরিষ্কার-পরিচ্ছন্ন তো আমাদের সব সময় থাকা উচিত।

সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হল, কারও জন্যই সময়টা ভালোর দিকে যাচ্ছে না। অসচ্ছল মানুষেরও না; সচ্ছল মানুষেরও না। কারণ আমরা জানি না, ঠিক কখন এই মহামারী শেষ হবে। যারা নিুআয়ের মানুষ, তারা তো বিপদে আছেই এবং যারা মধ্যবিত্ত তারাও ইতোমধ্যে বিপদে পড়ে গেছেন।

নির্দিষ্ট পরিকল্পনা করে জনগণের দরজায় সাহায্য পৌঁছে দিতে হবে। জনগণ যদি না বাঁচে তাহলে তো দেশই বাঁচবে না। তাই সরকারের কাছে আমার আর্জি- দেশ বাঁচাতে জনগণের পাশে সরকার যেন দাঁড়ায়। সরকার যেন এ দিকটায় বিশেষ নজর দেয়।

শিক্ষার্থী, মৌলভীবাজার সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ

[email protected]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত