জন্মদিন পালন করায় পপ তারকার জরিমানা!

  যুগান্তর ডেস্ক ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫১ | অনলাইন সংস্করণ

জন্মদিন পালন করায় পপ তারকার জরিমানা!

জন্মদিন পালন করলেও যে জরিমানা গুনতে হয় এ কথা শুনে অনেকেই চোখ কপালে তুলতে পারেন।

তাজিকিস্তানের জনপ্রিয় পপ তারকা ফিরুসা খাফিজোভার ক্ষেত্রে তাই ঘটেছে। খবর বিবিসির।

জন্মদিন উদযাপন করায় এ তারকাকে পাঁচ হাজার সোমোনি অর্থাৎ প্রায় সাড়ে পাঁচশো মার্কিন ডলারের সমপরিমাণ অর্থ জরিমানা গুনতে হয়েছে।

বন্ধুদের নিয়ে মঞ্চে নাচ-গান করে জন্মদিন উদযাপনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন খাফিজোভা। আর এই অপরাধেই তাজিকিস্তানের রাজধানী দাশানবের এক আদালত এই দণ্ড দিয়েছে।

কারণ দেশটির সংস্কার, প্রথা ও ঐহিত্য বিষয়ক আইনের ৮ নম্বর আর্টিকেল অনুযায়ী কেউ নিজের বাড়ির বাইরে জন্মদিনের আয়োজন করতে পারবেন না।

মামলায় সরকারি কৌসুলি আইনটিকে জনগণের জন্য জরুরি বলে বর্ণনা করেন। এই আইনের উদ্দেশ্য হলো, মানুষ অপ্রয়োজনীয় আয়েশে বা বিলাসে খরচ না করে নিজের পরিবারের পেছনে অর্থ ব্যয় করা।

দেশটির অনেক নাগরিক সামাজিক মাধ্যমে এই আইনটির প্রতি অসন্তোষ প্রকাশ করছেন। একে 'আজব আইন' বলে বর্ণনা করে অনেকেই লিখছেন, এটা মানুষের ব্যক্তিগত পছন্দ, এতে রাষ্ট্রের হস্তক্ষেপ করা উচিত নয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×