ইবি ছাত্রলীগ সম্পাদক গ্রেফতার

  কুষ্টিয়া প্রতিনিধি ০৯ নভেম্বর ২০১৯, ০১:১৭:৫৬ | অনলাইন সংস্করণ

ইবি ছাত্রলীগ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। ফাইল ছবি


কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি) দায়ের করা মামলায় গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার রাত ৮টার দিকে কুষ্টিয়া শহর থেকে তাকে গ্রেফতার করে কুষ্টিয়া মডেল থানা পুলিশ।
রাকিবের বিরুদ্ধে আইসিটি আইনে মামলাটি দায়ের করেন ইবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম। রাকিব তার ফেসবুক আইডি থেকে জুয়েল রানাসহ তিনজনের নামে আপত্তিকর একটি মন্তব্য পোস্ট করেন। এঘনায় মামলাটি দায়ের করেন জুয়েল রানা।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ইবি থানার ওসি জাহাঙ্গীর আরিফ জানান, গত দুই নভেম্বর রাকিবের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন ইবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম। ওই মামলায় গ্রেফতার এড়াতে পলাতক ছিলেন রাকিব। শুক্রবার রাকিব কুষ্টিয়া শহরের অবস্থান করছেন এমন সংবাদে তাকে গ্রেফতার করা হয়।

কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন জানান, ইবি থানার আইসিটি মামলায় রাকিবকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে তিনি কুষ্টিয়া মডেল থানা পুলিশের হেফাজতে হয়েছে। শনিবার কোর্টের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হবে।

সম্প্রতি রাকিবের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যসহ বেশ কিছু অভিযোগে ব্যাপক আলোচিত হন রাকিব। এমন অভিযোগে তার বহিষ্কার দাবিসহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাকে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে কয়েক দফা ধাওয়া খেয়ে পালিয়ে যান তিনি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত