জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে বেরোবিতে ক্লাশ বর্জন-কর্মবিরতি

  বেরোবি প্রতিনিধি ০৫ মার্চ ২০১৮, ২২:০৪ | অনলাইন সংস্করণ

ড. জাফর ইকবাল ছুরিকাঘাত

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্লাশ বর্জন ও কর্মবিরতি কর্মসূচি ঘোষণা করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ও শিক্ষক সমিতি।

সোমবার দুপুর ১২টায় শেখ রাসেল চত্বরে পৃথক পৃথকভাবে মানববন্ধন করে হামলার বিচারের দাবি জানিয়েছে শিক্ষক-শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ক্লাশ বর্জন ও কর্মবিরতি পালন করবে শিক্ষক-শিক্ষার্থীরা।

দুপুর ১২টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাব্বির আহমেদের সঞ্চালনায় ও বিভাগের সভাপতি ড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান। এছাড়া শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন শামিম হাসান, মারিয়া শোভা, বিবি চাঁদ সুলতানা প্রমুখ।

এদিকে দুপুর ১টায় বেরোবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানের সঞ্চালনায় ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান রিপন, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বকুল কুমার চক্রবর্তী, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিজানুর রহমান, রসায়ন বিভাগের সভাপতি এইচ এম তারিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে সহকারী অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান রিপন বলেন, এই হামলা পরিকল্পিতভাবে করা হয়েছে। এ ধরনের হামলা মুক্তচিন্তা চর্চা ও মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করবে বলে আমার বিশ্বাস। আমরা এ ঘটনার মূল হোতাদের বের করে শাস্তির আওতায় নিয়ে আসার জন্য সরকারের কাছে আবেদন জানাচ্ছি। জাফর ইকবালের ওপর হামলা মানেই মুক্তিযুদ্ধের চেতনার ওপর হামলা। আমরা এ ধরনের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। প্রকাশ্যে এ ধরনের নৃশংস হামলার ঘটনায় আমরা হতবাক। দ্রুত বিচার না হলে এ ধরনের হামলার ঘটনা বাড়তে থাকবে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ক্লাশ বর্জন ও কর্মবিরতি পালন করার ঘোষণা দিয়ে মানববন্ধন সমাপ্ত করেন।

ঘটনাপ্রবাহ : ড. জাফর ইকবাল ছুরিকাঘাত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×