ইবিতে প্রেমে সফল, বঞ্চিত ও বিদ্বেষীদের পাল্টাপাল্টি মিছিল

  ইবি প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪১ | অনলাইন সংস্করণ

প্রেমে সফল, বঞ্চিত ও বিদ্বেষীদের পাল্টাপাল্টি মিছিল
প্রেমে সফল, বঞ্চিত ও বিদ্বেষীদের পাল্টাপাল্টি মিছিল। ছবি: যুগান্তর

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে স্ব-স্ব ব্যানারে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পাল্টাপাল্টি বিক্ষোভ ও আনন্দ মিছিল করেছে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ে ‘প্রেম সফল সংঘ’ আনন্দ মিছিল, ‘প্রেম বঞ্চিত সংঘ’ ও ‘প্রেম বিদ্বেষী সংঘে’র কর্মীরা বিক্ষোভ মিছিল করে। শুক্রবার বিকালে জিয়া মোড় এলাকা থেকে থেমে থেমে মিছিল করে তারা।

জানা গেছে, ভালোবাসা দিবসে নিজের সঙ্গী খুঁজে না পেয়ে বিক্ষোভ মিছিল বের করে ‘প্রেম বঞ্চিত সংঘ’র নেতা-কর্মীরা। শুক্রবার বিকালে প্রথমে ‘প্রেম বঞ্চিত সংঘ’ চত্বর থেকে সংগঠনটির সভাপতি সাগর বিশ্বাস ও সাধারণ সম্পাদক সমার দেওয়ানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে তারা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় তারা ‘বিশ্ববিদ্যালয়ের সব সিঙ্গেল এক হও, লড়াই কর’ ‘কাপলদের আস্তানা, ভেঙ্গে দাও গুড়িয়ে দাও’সহ বিভিন্ন স্লোগান দেয়।

প্রায় একই সময়ে বিক্ষোভ মিছিল বের করে ‘প্রেম বিদ্বেষী সংঘে’র কর্মীরা। এ সময় তারা ‘প্রেমকে না বলুন ও পরিবেশ সুন্দর রাখুন’, ‘অ্যাকশন টু অ্যাকশন, কাপলদের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’সহ নানা স্লোগান দেয়। সংগঠনটির নেতারা প্রেমের সম্পর্ককে ক্যান্সার উল্লেখ করে শিক্ষার্থীদের প্রেম থেকে দূরে থাকার আহ্বান জানান।

এদিকে ‘প্রেমই শান্তি, প্রেমই সুখ’ প্রতিপাদ্যকে সামনে রেখে আনন্দ মিছিল করেছে ‘প্রেম সফল সংঘ’। প্রেমের বিরুদ্ধে দুই সংগঠনের বিক্ষোভ মিছিল করার পর ঘটনার প্রতিবাদ ও আনন্দ মিছিল বের করে ‘প্রেম সফল সংঘ’ এর নেতা-কর্মীরা।

মিছিলের নেতৃত্ব দেন সংগঠনটির সভাপতি তন্ময় হাফিজ ও সাধারণ সম্পাদক কে জেড নয়ন। এ সময় তারা জীবনকে উপভোগ করতে প্রেমের প্রতি গুরুত্বারোপ করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ে ‘প্রেম বঞ্চিত সংঘ’ নামে সংগঠনটি ১২ ফেব্রুয়ারি নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করে। একইসঙ্গে সম্প্রতি সময়ে ‘প্রেম বিদ্বেষী সংঘ’ ও ‘প্রেম সফল সংঘ’ নতুন কমিটি দিয়ে আত্মপ্রকাশ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×