ঢাবির সান্ধ্যকালীন কোর্সের সিদ্ধান্ত পরে

  ঢাবি প্রতিনিধি ২৫ ফেব্রুয়ারি ২০২০, ০০:২৫ | অনলাইন সংস্করণ

অধ্যাপক ড. মো আখতারুজ্জামান
অধ্যাপক ড. মো আখতারুজ্জামান। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়মিত কোর্সের বাইরে চালু থাকা সান্ধ্যকালীন কোর্স নিয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য পাঁচ সপ্তাহের সময় নেয়া হয়েছে।

সোমবার বিকাল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ ও বিশ্ববিদ্যালয়র সান্ধ্যকালীন কোর্স চালু রাখা না রাখার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করার জন্য ভিসি অধ্যাপক ড. মো আখতারুজ্জামানের সভাপতিত্বে অ্যাকাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়।

সাড়ে সাত ঘণ্টাব্যাপী চলা এ সভা থেকে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত নেয়া হলেও সান্ধ্যকালীন কোর্স নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেনি অ্যাকাডেমিক কাউন্সিল।

সভা শেষে উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান সংবাদ সম্মেলনে বলেন, সান্ধ্যকালীন কোর্সের বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য প্রো-ভিসি নাসরীন আহমাদকে (শিক্ষা) প্রধান করে ১৮ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। যারা আগামী পাঁচ সপ্তাহের মধ্যে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন প্রদান করবে।

সান্ধ্যকালীন চালু কোর্সের বিষয়ে ভিসি বলেন, আমাদের সান্ধ্য কোর্স নিয়ে গঠিত পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি আমাদের যে সুপারিশ প্রদান করেছে অ্যাকাডেমিক কাউন্সিল তা গ্রহণ করেছে। কিন্তু এক জায়গায় একটু পরিবর্তন আনা হয়েছে। সেটি হচ্ছে প্রো-ভিসি নাসরীন আহমাদকে (শিক্ষা) প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি পাঁচ সপ্তাহ পরে প্রতিবেদন প্রদান করবে।

এ সময়ে সান্ধ্যকালীন কোর্সে সব প্রকার ভর্তি বন্ধ থাকবে উল্লেখ করে তিনি বলেন, এই পাঁচ সপ্তাহ পর্যন্ত কোনো ধরনের বিজ্ঞাপন, নতুন শিক্ষার্থী ভর্তি স্থগিত থাকবে। পরবর্তীতে প্রতিবেদন পাওয়ার পরে এটা অ্যাকাডেমিক কাউন্সিলে যাবে এবং জাতীয় চাহিদা, বিশ্ববিদ্যালয়ের ক্যাপাসিটি সবকিছু মিলিয়ে দেখে তারপর কোনটা খোলা যায় কোনটা খোলা যায় না সেটা ওই নীতিমালার আলোকে আমরা পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করব।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১২৫
বিশ্ব ৮,৩৭,০২১ ১,৭৪,৫২৩ ৪১,২৪৫
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×