ইভিএম ত্রুটি: ৪০ মিনিট দাঁড়িয়ে থেকে ভোট দিলেন তাবিথের মা

  যুগান্তর রিপোর্ট ০১ ফেব্রুয়ারি ২০২০, ১০:১০:০৯ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

ইভিএম মেশিনে সমস্যার কারণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের মা নাসরিন আউয়ালের ভোট দিতে চল্লিশ মিনিট সময় লেগেছে।

শনিবার গুলশানের মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের ৩ নম্বর মহিলা বুথে ভোট দিতে যান নাসরিন আউয়াল। কিন্তু ইভিএমে সমস্যা দেখা দেয়ায় তিনি ভোট দিতে পারছিলেন না। পরে মেশিন পরিবর্তনে চল্লিশ মিনিট লেগেছে।

সকাল ৮ টা ৪০ মিনিটের দিকে নাসরিন আউয়াল ভোট দেন। এসময় বাইরে দাঁড়িয়ে ছিলেন তাবিথ আউয়ালের পিতা আব্দুল আউয়াল মিন্টু।

নাসরিন আউয়াল বলেন, আমি সকাল ৮টায় ভোট দিতে এসেছি। মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের মহিলা কেন্দ্রের ৩ নম্বর বুথে ভোট দিতে যাই। কিন্তু তিনবার চেষ্টা করেও পোলিং কর্মকর্তারা আমার ভোট নিতে পারেননি। প্রায় ৪০ মিনিট অপেক্ষা করার পর মেশিন পরিবর্তন করা হয়। চতুর্থ বারের চেষ্টায় আমি ভোট দিতে পেরেছি।

সাংবাদিকদের তিনি বলেন, আমি বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের মা। আমার ভোট দিতেই এই অবস্থা। তাহলে অন্য ভোটারদের কী অবস্থা হবে জানি না।’

তাবিথ আউয়ালের মায়ের ভোট দিতে দেরি হওয়ার বিষয়ে মহিলা বুথের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ফারজানা শারমিন বলেন, মেশিনের কানেকশন ঠিক না থাকায় নাসরিন আউয়ালের ভোট দিতে কিছুটা সমস্যা হয়েছিল। পরে তিনি ভোট দিয়েছেন।

দীর্ঘদিন পর প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অথচ শান্তিপূর্ণ পরিবেশে প্রচারের শেষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে ভোট দিচ্ছেন রাজধানীবাসী।

শনিবার সকাল ৮টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত দুই সিটির প্রায় আড়াই হাজার কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এই ভোট চলবে।

ঢাকার ৫৪ লাখ ভোটার স্থানীয় সরকারের এই নির্বাচনের মধ্য দিয়ে সাড়ে সাতশ প্রার্থীর মধ্যে থেকে দুই সিটির জন্য তাদের নতুন জনপ্রতিনিধি বেছে নিচ্ছেন।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত