মির্জাপুরে শিক্ষামন্ত্রী

শিক্ষার মূল লক্ষ্যের চেয়ে বড় হয়ে উঠছে ব্যবসায়িক উদ্দেশ্য

  যুগান্তর রিপোর্ট ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৪ | অনলাইন সংস্করণ

শিক্ষার মূল লক্ষ্যের চেয়ে বড় হয়ে উঠছে ব্যবসায়িক উদ্দেশ্য
ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার মূল লক্ষ্যের চেয়ে বড় হয়ে উঠছে ব্যবসায়িক উদ্দেশ্য। আর সে জন্যই সারা দেশে যত্রতত্র শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে।

বুধবার সকালে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সরকাdv এসকে পাইলট হাইস্কুলে এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অনেক প্রতিষ্ঠান করতে আগে অনুমতি লাগে। কিন্ত শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলার আগে অনুমতির প্রয়োজন হয় না। অনেকাংশেই শিক্ষার যে মূল উদ্দেশ্য তার বদলে ব্যবসায়িক উদ্দেশ্য বড় হয়ে উঠছে।

ডা. দীপু মনি বলেন, শিক্ষকরা শ্রেণিতে পড়াশোনা না করিয়ে তাদের নিজেদের বাড়িতে বা কোনো কোচিং সেন্টারে ছাত্রছাত্রীদের পড়তে বাধ্য করছেন। সেখানে না পড়লে তাদের নম্বর কম দিয়ে ফেল করিয়ে দেয়া হয়। এ রকম অপরাধ যারা করেন, তাদের ধরতে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছেন।

তিনি বলেন, শিক্ষাব্যবস্থাকে নিয়ে সরকার ভাবছে। শিক্ষাব্যবস্থাকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। তাই যারা বা যেসব শিক্ষাপ্রতিষ্ঠান নোটবইয়ের ব্যবসা করছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য একাব্বর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×