আচরণবিধি লঙ্ঘন: গভীর রাতে মহেশখালীতে ৫ প্রার্থীর জরিমানা

  মাহবুব রোকন, মহেশখালী থেকে ২০ মার্চ ২০১৯, ০৩:১৭ | অনলাইন সংস্করণ

আচরণবিধি লঙ্ঘন: গভীর রাতে মহেশখালীতে ৫ প্রার্থীর জরিমানা
ছবি: যুগান্তর

উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে কক্সবাজারের মহেশখালীতে গভীর রাতে নির্বাচনী প্রচারণার সময় ৫ প্রার্থীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

গতকাল (মঙ্গলবার) রাত ৮টার পর থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ রাহাত এর নেতৃত্বে এ অভিযান শুরু হয়।

মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ রাহাত যুগান্তরকে জানান, আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে মহেশখালীতে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে মহেশখালীতে ভ্রাম্যমান আদালত সক্রিয় রয়েছে।

তিনি আরও বলেন, রাতে আদালতের কাছে তথ্য আসে বিভিন্ন স্থানে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীরা প্রচারণা চালাচ্ছেন। খবর পেয়ে দ্রুত অভিযান চালানো হয়।

মহেশখালী পৌরসভা, বড় মহেশখালী, হোয়ানক, মাতারবাড়ি ও আশপাশের ইউনিয়নে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৫ প্রার্থীকে অর্থদণ্ড দেয় আদালত। একই সাথে তাদেরকে বিধি লঙ্গন না করার জন্য সতর্ক করা হয়।

অর্থদণ্ড প্রাপ্তরা হলেন -চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মোহাম্মদ হোছাইন ইব্রাহীম (নৌকা) ৮ হাজার টাকা, সতন্ত্র প্রার্থী মোহাম্মদ শরীফ বাদশা ( আনারস) ১৫ হাজার টাকা, সাজেদুল করিম (দোয়াত-কলম) ৮ হাজার টাকা, নারী ভাইস-চেয়ারম্যান প্রার্থী মনোয়ারা কাজল (কলসি) ৮ হাজার টাকা ও অপর এক ভাইস চেয়ারম্যান প্রার্থীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

আদালত সূত্র জানায়, প্রার্থীদের কেউ আচরণবিধি লঙ্ঘন করে বিপুল গাড়ি বহর নিয়ে শোডাউন করে, কেউ আবার গভীর রাতে গাড়িতে মাইক টাঙিয়ে নির্বাচনি প্রচারণা চালাচ্ছিল।

এ প্রসঙ্গে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জামিরুল ইসলাম যুগান্তরকে জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্গন করলে কাউকে ছাড় দেওয়া হবে না। আজ বুধবার প্রার্থীদের নিয়ে এ সংক্রান্ত একটি সভা আহ্বান করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×