বরিশাল সিটির প্যানেল মেয়র লিটু-খোকন-লুনা

  বরিশাল ব্যুরো ১৬ মে ২০১৯, ১৪:৩৪:৫৯ | অনলাইন সংস্করণ

বরিশাল সিটি কর্পোরেশনে প্যানেল মেয়র নির্বাচনে বিজয়ীরা। ছবি: যুগান্তর

বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নগরভবনের তৃতীয় তলায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু ১ নম্বর প্যানেল মেয়র এবং ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন ২ নম্বর প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুধু সংরক্ষিত অর্থাৎ ৩ নম্বর প্যানেল মেয়র পদে ভোট হয়েছে। এ পদে ৫ জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করেন। যার মধ্যে সর্বোচ্চ ২৩ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন সংরক্ষিত ৪-এর কাউন্সিলর আয়শা তৌহিদ লুনা।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের সংরক্ষিত আসন ২-এর কাউন্সিলর ও মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কহিনুর বেগম। তিনি ভোট পেয়েছেন ৯টি।

বাকি তিনজন মিলে পেয়েছেন ৭ ভোট। এ নির্বাচনে ১০ জন সংরক্ষিত ও ৩০ জন সাধারণসহ ৪০ জন ভোটার ছিলেন। যাদের মধ্যে ৩৯ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, গত বছর ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পর ২২ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথগ্রহণ করেন। ২৩ অক্টোবর দায়িত্ব গ্রহণ করেন তারা। এর প্রায় সাত মাস পর বৃহস্পতিবার প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত