সীমান্তে রোহিঙ্গাদের পুশব্যাকের চেষ্টা বিএসএফের

  আখাউড়া ও কসবা প্রতিনিধি ২৩ মে ২০১৯, ২০:৪২ | অনলাইন সংস্করণ

কসবা সীমান্ত দিয়ে ফের রোহিঙ্গাদের পুশব্যাকের চেষ্টা চালিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী
কসবা সীমান্ত দিয়ে ফের রোহিঙ্গাদের পুশব্যাকের চেষ্টা চালিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী

ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত দিয়ে ফের রোহিঙ্গাদের পুশব্যাকের চেষ্টা চালিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী- বিএসএফ।

বৃহস্পতিবার ভোরে উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের ধজনগর সীমান্তপথে এ রোহিঙ্গাদের পুশব্যাক করার চেষ্টা করে বিএসএফ।

এ ঘটনায় সীমান্তে টহল জোরদার ও অতিরিক্ত ব্যাটালিয়ন মোতায়েন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পাশাপাশি স্থানীয় গ্রামবাসীও সতর্ক অবস্থানে রয়েছে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোর বেলায় কসবা উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের ধজানগর ত্রিপুরা রাজ্যের মতিনগর রায়েরমুড়া সীমান্ত ২০৩২/১ এস পিলার দিয়ে ১০ জন রোহিঙ্গাকে বাংলাদেশে ঠেলে পাঠানোর ব্যর্থ চেষ্টা চালায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

এ সময় টহলরত বিজিবি বাধা দিলে রোহিঙ্গারা ভারতের মতিনগর রায়েরমুড়া এলাকায় জঙ্গলে অবস্থান নেয়। ১০ রোহিঙ্গার মধ্যে দুই পুরুষ, দুই নারী ও ছয় শিশু রয়েছে।

এ বিষয়ে বিজিবি ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইকবাল হোসেন সাংবাদিকদের জানান, বিজিবির পক্ষ থেকে বিএসএফকে প্রথমে মোবাইল ফোনে পরে দুই দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয়েছে। পরে দুপুর পৌনে ২টার দিকে ভারতীয় বিএসএফ তাদের গাড়িতে উঠিয়ে রোহিঙ্গাদের নিয়ে যায়। তবে সীমান্তে বিজিবি সতর্কাবস্থায় রয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০ জানুয়ারিতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের কাজিয়াতলী সীমান্ত দিয়ে ৩১ রোহিঙ্গাকে পুশব্যাক করার চেষ্টা করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×