বাঘায় জেলের জালে ৪৪ কেজি ওজনের ডলফিন

  বাঘা (রাজশাহী) প্রতিনিধি ০৫ সেপ্টেম্বর ২০১৯, ২২:৩৫ | অনলাইন সংস্করণ

জেলের জালে ধরা পড়েছে ৪৪ কেজি ওজনের ডলফিন
জেলের জালে ধরা পড়েছে ৪৪ কেজি ওজনের ডলফিন

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী বড়াল নদীতে জেলের জালে ধরা পড়েছে ৪৪ কেজি ওজনের একটি ডলফিন।

বৃহস্পতিবার সকালে উপজেলার আড়ানী রুস্তমপুর এলাকার বড়াল নদীতে এ ডলফিন আটক হয়।

জানা গেছে, বাঘা উপজেলার আড়ানী চকসিংগা গ্রামের সুজিত কুমার হালদারের ছেলে পলাশ কুমার হালদার ব্যাড় জাল নিয়ে আড়ানী রুস্তমপুর এলাকার বড়াল নদীতে মাছ ধরতে যায়। এ সময় তারা ব্যাড় জাল দিয়ে মাছ ধরার সময় ৪৪ কেজি ওজনের একটি ডলফিন ধরা পড়ে।

এটি ওই জেলে প্রথমে আড়ানী পৌর বাজারের মাছ আড়তে নিয়ে যান। সেখানে ক্রয় করার কোনো ক্রেতা পাননি। পরে তিনি রাজশাহী শহরের এক মাছ আড়তে নিয়ে যান। সেখানে ডলফিনটি ১ হাজার ৯০০ টাকা বিক্রি করে জেলে পলাশ হালদার।

এ বিষয়ে জেলে পলাশ কুমার হালদার বলেন, ডলফিনটি যখন জালে বাঁধে তখন ১০-১২ জন পানি থেকে উঠাতে পারছিল না। অনেক কষ্টে ডলফিন উপরে তুলে আনা হয়। প্রথমে স্থানীয় বাজারে বিক্রি করতে না পেরে রাজশাহী শহরে অল্প টাকায় বিক্রি করেছি। সেখানে আমার যাতাযাত খরচ উঠেনি।

আড়ানী মৎস্য ও সমবায় সমিতির সাধারণ সম্পাদক সুজিত কুমার হালদার বলেন, প্রথমে এটি চিনতে পারিনি। পরে জানলাম এটি ডলফিন।

বাঘা উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, শুনেছি আড়ানী বড়ালে একটি ডলফিন জেলের জালে ধরা পড়েছে। পদ্মার নদীর শাখা বড়ালে ডলফিনটি যে কোনোভাবে চলে আসে। পরে আর ফেরত যেতে না পেরে জেলের জালে ধরা পড়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×