নারায়ণগঞ্জে বন্ধুর বিয়েতে পেঁয়াজ ‘উপহার’

  নারায়ণগঞ্জ প্রতিনিধি ১৭ নভেম্বর ২০১৯, ১২:৫৩ | অনলাইন সংস্করণ

বন্ধুর বিয়েতে পেঁয়াজ ‘উপহার’!
নারায়ণগঞ্জে দেওভোগের হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে বৌভাতের অনুষ্ঠানে পেঁয়াজ উপহার। ছবি: যুগান্তর

সারা দেশের পেয়াঁজের ঊর্ধ্বমূল্য নিয়ে জাতীয় সংসদ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে তোলপাড়। পেঁয়াজের লাগামহীন মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ যখন চরমে, ঠিক তখনই নারায়ণগঞ্জে একটি বিয়ের অনুষ্ঠানে উপহার বক্সে দেয়া হলো সেই পেঁয়াজ।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে উঠে এলে কয়েক ঘণ্টার মধ্যে সেটি ভাইরাল হয়ে যায়।

শনিবার বিকালে নারায়ণগঞ্জ শহরের দেওভোগের হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে একটি বৌভাতের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। পেয়াঁজ উপহার পেয়ে বর পিয়াস ও কনে খাদিজার আত্মীয়স্বজনরাও এ সময় বেশ উপভোগ করেন।

অনুষ্ঠানে অতিথিরা জানান, নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইলের মোহাম্মদ পিয়াস ও ফতুল্লা বক্তাবলির কনে খাদিজা কাবিননামা বিবাহ গত বছরে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে ১৬ নভেম্বর শনিবার দুপুরে ওই কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজার বৌভাত আয়োজন করা হয়।

অনুষ্ঠানের মাঝখানে মঞ্চে উপস্থিত বর-কনে হাতে পেঁয়াজের প্যাকেট তুলে দেন বন্ধু সুমন, হৃদয়, শান্ত, ইমরান, সাব্বির বন্ধুমহল। এ সময় অনুষ্ঠানে সবার মধ্যে পেঁয়াজ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়ে যায়। এ সময় বর-কনে পেঁয়াজ পেয়ে অনেকটা হাস্যোজ্জ্বল হয়ে যায়।

পেঁয়াজ উপহার নিয়ে সুমন ও হৃদয় জানান, সারা দেশে পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ও পরিবারের মধ্যে আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়েছে।

এর জন্য শনিবার বন্ধু পিয়াসের বৌভাতে পেঁয়াজ উপহার দেয়ার ইচ্ছা জাগে। এ সময় অন্য বন্ধুরা এ বিষয়ে মতামত প্রকাশে পেঁয়াজ উপহারের সিদ্ধান্ত নেয়া হয়। বাজার থেকে এক কেজি পেঁয়াজ ক্রয়ে একটি বিশেষ উপহার বাক্সে এ উপহার নবদম্পতির হাতে তুলে দেয়া হয়।

এ বিষয়ে বর পিয়াস জানান, আমার বিয়েতে যত পুরস্কার পেয়েছি, সব চেয়ে মূল্যবান মনে করব এই পেঁয়াজের উপহারটিকে। কারণ পুরো বাংলাদেশ এখন পেঁয়াজের ঝাঁজে অস্থির।

হয়তো আমার বন্ধুদের এ পেঁয়াজ উপহার একটি নীরব প্রতিবাদও হতে পারে। ধন্যবাদ আমার বন্ধুদের মূল্যবান ও ব্যতিক্রমী এ উপহারের জন্য।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×