টাঙ্গুয়ার হাওরে পুড়িয়ে দেয়া হলো ৩ লাখ টাকার কারেন্ট জাল

  যুগান্তর রিপোর্ট,তাহিরপুর ২৯ জানুয়ারি ২০২০, ০৭:৪৪ | অনলাইন সংস্করণ

জব্দ হওয়া কারেন্ট জাল পোড়ানো হচ্ছে
জব্দ হওয়া কারেন্ট জাল পোড়ানো হচ্ছে। ছবি: যুগান্তর

রামসার প্রকল্পভুক্ত সংরক্ষিত জলাভুমি সুনামগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর হতে প্রায় তিন লাখ টাকা মূল্যের কোনা-কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর হতে বিকেল পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জির নেতৃত্বে এক বিশেষ অভিযানে চালিয়ে এসব জাল জব্দ করা হয়।

জানা গেছে, টাঙ্গুয়ার হাওরের একাধিক জলমহলে জেলেরূপী দুর্বৃত্তরা মঙ্গলবার সকাল হতে কারেন্ট জাল, কোনা জাল, প্লাষ্টিকের ছাই দিয়ে মাছ লুট করতে নামে।

খবর পেয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা টাঙ্গুয়ার হাওর ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব বিজেন ব্যানার্জি হাওরের লেইচ্ছা মারা, তেকুনিয়া, আলমদুয়ার জলমহলে বিশেষ অভিযান চালিয়ে প্রায় ২ হাজার মিটার কারেন্ট জাল, কয়েকটি বিশাল আকৃতির কোনাজাল, কয়েক শতাধিক প্লাষ্টিকের ছাই ও একটি কাঠের তৈরি মাছ ধরার নৌকা জব্দ করেন।

পরে সন্ধায় এসব জব্দকৃত জাল, ছাই ও নৌকা টাঙ্গুয়ার হাওরে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযান চলাকালে থানা, ট্যাকেরঘাট পুলিশ ফাঁড়ি সদস্য,কমিউনিটি গার্ডসহ হাওর তীরবর্তী গ্রামের বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×