টাঙ্গাইলে রাস্তার মাঝে শুয়ে পড়লেন চেয়ারম্যান

  দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি ০১ এপ্রিল ২০২০, ২১:১০:১৩ | অনলাইন সংস্করণ

রাস্তার মাঝে চেয়ারম্যান। ছবি: যুগান্তর

টাঙ্গাইলের দেলদুয়ারে বিভিন্ন নদী থেকে উত্তোলন করে মাটি বহনকারী অবৈধ ট্রাক্টর বন্ধের দাবিতে ইউপি চেয়ারম্যান রাস্তার মাঝে শুয়ে প্রতিবাদ জানান।

বুধবার উপজেলার এলাসিন ইউনিয়নের এলাসিন-সিংহরাগী সড়কে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন তালুকদার ট্রাক্টর চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এমন প্রতিবাদ জানান।

জানা গেছে, দেলদুয়ার উপজেলায় কৃষি জমিতে হালচাষ করার জন্য ট্যাফে ট্রাক্টর কিনে অবৈধভাবে মাটি বহন করছে একটি চক্র। সমাজের প্রভাবশালীদের নিয়ে কমিটি গঠন করে তারা দাপটের সঙ্গে দীর্ঘদিন ধরে বিভিন্ন নদী থেকে সরকারি মাটি বেহাত করে দিলেও তা দেখার যেন কেউ নেই।

একটি অপশক্তি এর পেছনে মদদে রয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর। সাধারণ জনগণ অবৈধ ট্রাক্টরের দাপটে অতিষ্ঠ হয়ে এলাসিন ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেনের কাছে এ সব বন্ধের অনুরোধ করেন।

চেয়ারম্যান সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেও বন্ধ করতে না পেরে তিনি ট্রাক্টরের সামনে রাস্তায় শুয়ে পড়েন। ফলে মাটিভর্তি ট্রাক্টর নিয়ে চালক ফিরে যেতে বাধ্য হয়।

এ প্রসঙ্গে চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন তালুকদার বলেন, উপজেলা প্রশাসন ও আমরা একাধিকবার নিষেধ করলেও এ অবৈধ ট্রাক্টর চলাচল বন্ধ হচ্ছে না। বড় চাকার দ্রুত গতির ট্রাক্টর চলাচল করায় স্থানীয় সড়কগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাছাড়া ধুলোয় পরিবেশও নষ্ট হচ্ছে।

সম্প্রতি করোনাভাইরাসের কারণে জাতীয় দুর্যোগ মুহূর্তে অবৈধ ট্রাক্টর চলাচলের কারণে পরিবেশ নষ্ট হওয়ায় এলাকার বয়স্ক ও শিশুদের শ্বাসকষ্টজনিত রোগ বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত