মানিকগঞ্জে অতিরিক্ত দামে মাংস বিক্রির দায়ে ৫ জনকে জরিমানা

  মানিকগঞ্জ প্রতিনিধি ২৫ মে ২০২০, ২২:৫৬:৩৫ | অনলাইন সংস্করণ

মানিকগঞ্জ সদর উপজেলার বিভিন্ন বাজারে বেশি দামে গরু ও খাসির মাংস বিক্রির অপরাধে ৫ মাংস বিক্রেতাকে জরিমানা করেছে ভোক্তা অধিকার কর্মকর্তা।

এ সময় ওই ৫ মাংস বিক্রিতাকে সাড়ে আট হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকারের মানিকগঞ্জের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

জাতীয় ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, জেলা প্রশাসক এসএম ফেরদৌসের নির্দেশে রোববার সকাল ৬টা থেকে মানিকগঞ্জর সদর উপজেলার হিজুলি বাজার, নয়াকান্দি,বান্দুটিয়া, পৌর বাজার, বাসস্ট্যান্ড বাজার, গোলড়া, রাজিবপুর ও কাটিগ্রাম বাজারে অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকারের ওই কর্মকর্তা জানান, মানিকগঞ্জে সরকারিভাবে গরুর মাংসের কেজি প্রতি বিক্রির দর সাড়ে ৫০০ টাকা। কিন্তু ওই ব্যবসায়ীরা বিক্রি করছিলেন ৬০০ টাকা করে।

আর খাসির মাংস ৭০০ টাকার স্থলে ৮০০ টাকা বিক্রি করার অভিযোগের প্রেক্ষিতে ওই অভিযান চালানো হয়। এছাড়া পশু জবাইয়ের আগে প্রাণীসম্পদ অফিস থেকে উপযোগিতার প্রত্যয়নপত্রসহ জবাইকৃত পশুর গায়ে সিলমোহর নেয়ার আইনি বাধ্যবাধকতা থাকলেও তা মানছেন না অধিকাংশ মাংস ব্যবসায়ী।

এসব অনিয়মের অভিযোগ হাতেনাতে ধরার পর ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ধারা (৪৫,৩৮ ও ৪০) মোতাবেক ৫ জনকে সাড়ে আট হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ভোক্তা অধিকারের অভিযানে সহযোগিতা করেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মো. আবুল কালাম আজাদ, উপসহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা অতনু রায়, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোশাররফ হোসেন ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত