সিলেট সিটি কর্পোরেশনের আওতাভুক্ত হল শাবি

  শাবি প্রতিনিধি ১০ আগস্ট ২০২০, ২২:৪৩:৫৪ | অনলাইন সংস্করণ

দীর্ঘ প্রতীক্ষার পর সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) আওতাভুক্ত হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শাবিসহ বেশ কিছু এলাকা সিটি কর্পোরেশনের আওতাধীন করে রোববার গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে সিলেট জেলা প্রশাসন।

শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আরও বলেন, সিসিকের অন্তর্ভুক্তি নিঃসন্দেহে আমাদের জন্য অনেক ভালো খবর। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের নাগরিক সুবিধা আরও বাড়বে। এজন্য তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।


সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের স্বাক্ষরিত এই গণবিজ্ঞপ্তিতে সিলেট সদর ও দক্ষিণ সুরমা উপজেলার বেশ কিছু এলাকাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করার প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আয়তনের দিক দিয়ে দেশের সবচেয়ে ছোট সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। ২৬ দশমিক ৫ বর্গকিলোমিটার আয়তনের এই নগরকে ২০১৪ সালে সম্প্রসারণে উদ্যোগ নেয় সিসিক। দীর্ঘ পরিক্রমায় বর্তমান গণবিজ্ঞপ্তি অনুসারে তা প্রায় ৫৭ কিলোমিটারে উন্নীত হবে।

সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করার জন্য প্রাথমিক সিদ্ধান্ত নেয়া এলাকাগুলোর বাসিন্দাদের কোনো পরামর্শ বা অভিযোগ থাকলে আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে জানানোর জন্যও বলা হয়েছে গণবিজ্ঞপ্তিতে।

এ ব্যাপারে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট সিটি কর্পোরেশনের এলাকা সম্প্রসারণের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে জেলা প্রশাসন। এটি সিসিকের এলাকা সম্প্রসারণের একটি প্রাথমিক ধাপ।

উল্লেখ্য, ১৮৭৮ সালে পৌনে দুই বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত হয় সিলেট পৌরসভা। পরে ২০০২ সালে সিলেট সিটি কর্পোরেশনে উন্নীত হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত