১৮ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দেবে কুমিল্লা মহানগর আ’লীগ

  কুমিল্লা ব্যুরো ১৪ আগস্ট ২০২০, ২৩:০৪:৪৮ | অনলাইন সংস্করণ

কুমিল্লায় জাতীয় শোক দিবস উপলক্ষে ১৮ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের দিকনির্দেশনায় এ খাদ্য সহায়তা দেয়া হবে।

করোনা পরিস্থিতির কারণে এ ব্যতিক্রমী উদ্যোগে মানবিক সহায়তা হিসেবে ২৫২ টন খাদ্যসামগ্রী দেয়া হবে কর্মহীন পরিবারের মাঝে।

এদিকে এসব খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম সফল করতে ইতোমধ্যে এমপি বাহারের নির্দেশনায় মহানগর আওয়ামী লীগ ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সাংগঠনিকভাবে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন করেছেন।

জানা যায়, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের ৪৫তম শাহাদাৎবার্ষিকীতে সকাল ৯টায় কুমিল্লা নগর উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানাবেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। ১০টায় গোমতী নদীর পাড় শহীদ শেখ কামাল ক্রীড়াপল্লীতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করবেন। ১২টায় কুমিল্লা স্টেডিয়ামে খাদ্য বিতরণ উদ্বোধন, সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় যোগ দেবেন।

দুপুর ১২টায় জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা শিল্পকলা একাডেমিতে খাবার বিতরণ উদ্বোধন করবেন, ১২টায় ভিক্টোরিয়া সরকারি কলেজে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত খাদ্য বিতরণ উদ্বোধন করবেন, ইউনিয়ন পর্যায়ে দুর্গাপুর দক্ষিণ ইউনিয়নের রেলওয়ে স্কুলে খাদ্য বিতরণ উদ্বোধন করবেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাশার, আমড়াতলী ইউনিয়ন শ্রীপুর হাই উচ্চ বিদ্যালয়ে খাদ্য বিতরণ উদ্বোধন করবেন উপজেলা সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, জগন্নাতপুর ইউনিয়ন ভুট্টয়া শ্রীপুরে খাদ্য বিতরণ উদ্বোধন করবেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল।

একই দিন দুপুর ১২টায় কুমিল্লা মহানগরীর ২৭টি ওয়ার্ড ও আদর্শ সদর উপজেলার ৬ ইউনিয়নের থেকে একযোগে বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে- ৫৪ টন আটা, ৩৬ টন আলু, ৯০ টন চাল, ১৮ টন ডাল, ৩৬ টন পেঁয়াজ, ও ১৮ টন তৈল।

এছাড়া বাদ আসর কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মসজিদে মসজিদে বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য দোয়া-মিলাদের আয়োজন করা হয়েছে। অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কর্মসূচি বিষয়ে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি এমপি বাহার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন অসহায় মানুষের জন্য রাজনীতি করেছেন। দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও তাদের নিজস্ব অর্থায়নে অসহায় কর্মহীন মানুষের জন্য জাতীয় শোক দিবসে খাদ্য সহায়তা কর্মসূচি নিয়েছি। প্রতিটি কর্মসূচি সঠিকভাবে বাস্তবায়ন করতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা কাজ করছেন। কুমিল্লা মহানগর এবং আদর্শ সদর উপজেলায় ১৮ হাজার পরিবারের হাতে এসব খাদ্য সহায়তা তুলে দেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত