প্রেমের প্রতিশোধ নিতে জিহাদকে গলা কেটে হত্যা করে সহযোগীরা

 গাজীপুর প্রতিনিধি 
১৬ মার্চ ২০২৩, ১০:৫৯ পিএম  |  অনলাইন সংস্করণ

ছিনতাইকারী চক্রের সদস্য জিহাদ তার সহযোগীদের হাতে খুনের রহস্য উদঘাটন করেছে মেট্রো সদর থানা পুলিশ। এ ঘটনায় ঘাতক দুই সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- গাজীপুর মহানগরের বাসন থানার রওশন সড়ক এলাকার মৃত আকরাম হোসেনের ছেলে রিফাত ওরফে ডিজে রিফাত (২১) ও গাজীপুরের কালিগঞ্জ থানার নরুন গ্রামের ফজল ভাণ্ডারীর ছেলে নাজমুল হাসান ওরফে কাটিং (২১)।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এসি মিডিয়া আসাদুজ্জান জানান, গত ৫ মার্চ সকালে সদর থানাধীন পূর্ব দেশীপাড়া এলাকার বিমানের টেক নামক স্থানের মেহগনি বাগান থেকে অজ্ঞাত একটি ছেলের গলাকাটা রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। সংবাদ পেয়ে নিহতের পিতা সাতক্ষীরা জেলা ও থানা এলাকার কুচপুকুর বাবুলিয়া এলাকার জনৈক হযরত আলী জিহাদের লাশ শনাক্ত করেন।

হযরত আলী জানান, তিনি ও তার পরিবারের সদস্যদের সঙ্গে জিহাদ বাসন থানার পশ্চিম চান্দনা আবুল কাশেম মাস্টারের বাড়িতে ভাড়া থাকেন। তার ছেলে জিহাদ গত ৪ মার্চ রাত ৮টার দিকে অটোরিকশা নিয়ে বের হয়ে আর বাসায় ফেরেনি। এ ঘটনায় হযরত আলী ৬ মার্চ সদর থানায় অজ্ঞাত আসামির বিরুদ্ধে মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই উৎপল কুমার বিভিন্ন ক্লু ও তথ্য বিশ্লেষণ করে জানতে পারেন আল-আমিন হোসেনের (২২) (যার বিরুদ্ধে ৮টি ছিনতাইসহ অন্যান্য মামলা রয়েছে) ছোট বোনের সঙ্গে নিহত জিহাদের প্রেমের সম্পর্ক ছিল। যার পরিপ্রেক্ষিতে নিহত জাহিদের বন্ধু রিফাত ওরফে ডিজে রিফাতের সঙ্গে তার শত্রুতা তৈরি হয়। এতে রিফাত সুযোগ খুঁজতে থাকে।

গত ৪ মার্চ জাহিদের অটোরিকশা নিয়ে রিফাত ও নাজমুলসহ অন্যান্যরা জয়দেবপুর ও চৌরাস্তা এলাকায় ঘুরাঘুরি করে। কোনো ছিনতাই করতে না পেরে রাত অনুমান ১১টার দিকে রিফাতের পূর্ব শত্রুতাকে কাজে লাগিয়ে সহযোগীদের নিয়ে জাহিদকে তারই পরিহিত শার্ট দিয়ে হাত বেঁধে মেহগনি বাগানে গলা কেটে জবাই করে এবং অটোরিকশাসহ তার সঙ্গে থাকা মোবাইলসহ অন্যান্য জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় প্রথমে গত ১৫ মার্চ রিফাতকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যমতে অন্যান্য আসামি শনাক্ত ও নাজমুলকে গ্রেফতার করা হয় এবং লুণ্ঠিত মালামাল, অটোরিকশা, সুইচ গিয়ার, রক্তমাখা শার্ট, ব্লুটুথ, সাউন্ড বক্স ও এয়ারবাড উদ্ধার করা হয়।

পুলিশ কর্মকর্তা আরও জানান, ছিনতাই ও টাকার ভাগ ভাটোয়ারা করাই ছিল তাদের মূলত পেশা।
##


চট্টগ্রাম প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ ভারপ্রাপ্ত সম্পাদক শাহরিয়ার
চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহউদ্দিন মো. রেজা ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বুধবার ভারত সফরে গেছেন। কলকাতা প্রেস ক্লাবের আমন্ত্রণে তারা এ সফর করছেন।

তাদের অনুপস্থিতিতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ফরিদ উদ্দিন চৌধুরী ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। দায়িত্ব পালনকালে তারা ক্লাবের সর্বস্তরের সদস্যদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

ফরিদ উদ্দিন চৌধুরী চ্যানেল আই এবং শহীদুল্লাহ শাহরিয়ার দৈনিক যুগান্তরের চট্টগ্রাম ব্যুরোপ্রধান হিসেবে কর্মরত আছেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন