Logo
Logo
×

সারাদেশ

রংপুরে ১৪ দলের সমন্বয়কের বাসায় হামলা, নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৩৫ পিএম

রংপুরে ১৪ দলের সমন্বয়কের বাসায় হামলা, নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

ক্ষমতাসীন দলের নামধারী একদল সশস্ত্র সন্ত্রাসী গত শনিবার রংপুর নগরীর আলমনগর স্টেশন রোডে ১৪ দলের সমন্বয়ক ও জেলা ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক কাজী মাজিরুল ইসলাম লিটনের বাসায় হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়। এ ঘটনায় মঙ্গলবার রঙ্গপুর সাহিত্য পরিষদ হল রুমে সাংবাদিক সম্মেলন করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে কাজী মাজিরুল ইসলাম লিটন নিরাপত্তাহীনতায় আছেন উল্লেখ করে তার ও পরিবারের নিরাপত্তার জন্য প্রশাসনের সহায়তা কামনা করেছেন।

সাংবাদিক সম্মেলনে কাজী মাজিরুল ইসলাম লিটন অভিযোগ করে বলেন, ওই হামলা ও লুটপাটের ঘটনার জন্য আওয়ামী লীগের অঙ্গ সংগঠন যুবলীগ, ছাত্রলীগের সাবেক নেতা ও আওয়ামী লীগের কয়েকজন নেতা সরাসরি জড়িত। মহানগরীর কোতোয়ালি মেট্রো থানার যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল করিম ডলারের নেতৃত্বে চিহ্নিত সন্ত্রাসীরা তার বাড়িতে হামলা চালিয়ে ওই ধ্বংসযজ্ঞ চালায়। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- কাজী মাজিরুল ইসলাম লিটনের স্ত্রীসহ ১৪ দলের শরিক সংগঠন, সমাজতান্ত্রিক দল জাসদ, বাংলাদেশ জাসদ, ওয়ার্কাস পার্টিসহ অন্যান্য দলের নেতারা।

উপস্থিত সাংবাদিকদের হামলার ঘটনার বর্ণনা দিয়ে কাজী মাজিরুল ইসলাম লিটন বলেন, আমি দীর্ঘ দিন ধরে দেশের সব সাম্প্রদায়িকতা স্বৈরাচারবিরোধী ও গণতান্ত্রিক আন্দোলনের সঙ্গে যুক্ত থেকে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণের জন্য কাজ করে যাচ্ছি। আমি ১৪ দলের সমন্বয়ক ও রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রার্থী ছিলাম। বর্তমান মুক্তিযুদ্ধের চেতনার সরকার ক্ষমতাসীন অথচ সেই সময়ে আমার বাড়িতে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা যে তাণ্ডবলীলা চালিয়েছে তা সব বর্বরতাকে হার মানিয়েছে।

কেন এই হামলা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রংপুর নগরীর শাপলা স্টেশন রোডের বাসাটি তার নিজস্ব বাসা। এর সামনে দোকান আছে। দোকান ও বাসাটি নাজমুল করিম ডলার নিজের দাবি করে আসছে। ইতোপূর্বে সে আমার বাবা মফিজ উদ্দিনকে (মৃত) বিবাদী করে তাকে ভাড়াটিয়া বানিয়ে আদালতে ১৯৮৭ সালে মামলা করে। মামলাটি আদালত খারিজ করে দেন। এ ঘটনায় হাইকোর্টে রিভিউ আবেদন বিচারাধীন আছে। ডলার বেশ কিছুদিন ধরে আমাকে হুমকি দিয়ে আসছিলেন। এ ঘটনায় গত ১৪ সেপ্টেম্বর আমি কোতোয়ালি থানায় জিডি করি। সে বাড়িটি অবৈধভাবে দখলের জন্য এ হামলা চালিয়েছে। 

এদিকে এ ঘটনায় রংপুরের সব প্রগতিশীল রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নামে বেলা ১১টায় রঙ্গপুর সাহিত্য পরিষদ হল রুমে ডাকা হয়েছিল আজকের সংবাদ সম্মেলন- তা নিশ্চিত করেন ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী। কিন্তু সাংবাদিক সম্মেলনে ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী উপস্থিত না থাকায় তার কাছে জানতে চাইলে তিনি বলেন, অনিবার্য কারণে তা বাতিল করা হয়েছে তাই তিনি উপস্থিত থাকতে পারছেন না। পরে ভুক্তভোগী পরিবারের পক্ষে ১৪ দলের শরিক রাজনৈতিক দলের নেতাকর্মীদের উপস্থিতিতে দেড় ঘণ্টা পর ওই সাংবাদিক সম্মেলন করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম