Logo
Logo
×

সারাদেশ

সিলেটের বাতাসে গ্যাসের গন্ধ

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ২০ নভেম্বর ২০২৩, ১০:৫৯ পিএম

সিলেটের বাতাসে গ্যাসের গন্ধ

সিলেট নগরীর কিছু এলাকায় বাতাসে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়েছে। এতে আতঙ্কিত নগরবাসী। তবে বাতাসে ছড়িয়ে পড়া গ্যাসের গন্ধে সবাইকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড কর্তৃপক্ষ।

সোমবার বিকাল থেকে সিলেট নগরীর বাগবাড়ি, আখালিয়া, শিবগঞ্জ, মিরের ময়দান, সুবিদবাজার, জিন্দাবাজার, তাঁতীপাড়া, হাউজিং স্টেট এলাকাসহ বিভিন্ন এলাকায় গ্যাস লাইন থেকে বাতাসে গন্ধ পাওয়া যায়।

স্থানীয়রা জানান, সোমবার বিকাল থেকে হঠাৎ করে বেশ কয়েকটি এলাকায় গ্যাসের গন্ধ পাওয়া যায়। কেউ কেউ বলছেন কোথাও কোনো লিকেজ রয়েছে তার জন্য এমনটা হচ্ছে। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গ্যাসের গন্ধের বিষয়টি পোস্ট করেছেন। এতে বেশি আতঙ্ক ছড়িয়ে পড়ছে। তবে বাতাসে ছড়িয়ে পড়া গ্যাসের গন্ধে সবাইকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড কর্তৃপক্ষ।

জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. সারোয়ার জাহান মাহমুদ বলেন, এটা একটা স্বাভাবিক বিষয়। এখানে আতঙ্কিত হওয়ার কিছু নেই। কারণ গ্যাসের মধ্যে যে গন্ধ দেওয়া হয়, সেটা নিরাপত্তার জন্যই দেওয়া হয়। এতে লিকেজ হলে গন্ধ বের হয়।

তিনি আরও বলেন, সোমবার বিকালের দিকে আমরা নগরীর বেশ কয়েকটি এলাকায় গ্যাস লাইন লিকেজ আছে কিনা সেটা জানার জন্য গ্যাসের মধ্যে গন্ধ দেওয়া হয়। গ্রাহকের ঘরের মধ্যে অনেক পুরাতন জিআই লাইন থাকে। এগুলো দিলে যেসব এলাকায় লিকেজ রয়েছে সেখানকার মানুষ সচেতন হবে। কোনো লিকেজ থাকলে জানালে মেরামত করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম