দোকানের সামনে তিন ফুট দূরত্বে বৃত্ত এঁকে পণ্য বিক্রি

  ঝালকাঠি প্রতিনিধি ২৬ মার্চ ২০২০, ২২:৩২ | অনলাইন সংস্করণ

দোকানের সামনে তিন ফুট দূরত্বে বৃত্ত এঁকে পণ্য বিক্রি
দোকানের সামনে তিন ফুট দূরত্বে বৃত্ত এঁকে পণ্য বিক্রি

ঝালকাঠিতে করোনাভাইরাস প্রতিরোধে দোকানের সামনে তিন ফুট নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে বৃত্ত এঁকে মালামাল বিক্রি করছেন দোকানিরা।

বৃহস্পতিবার সকাল থেকে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকানগুলোর সামনে সদর উপজেলা পরিষদের উদ্যোগে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রয়োজনীয় দ্রব্য কিনতে আসা ব্যক্তিরা গোল বৃত্তাকার দাগের মধ্যে দাড়িয়ে পণ্য কিনছেন। নির্দিষ্ট দূরত্ব বজায় রাখায় সুরক্ষা পাবেন ক্রেতা ও বিক্রেতারা এমনটাই আশা আয়োজকদের।

এছাড়া শহরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়গুলোতে সড়ক লিখনের মাধ্যমে করোনা সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। স্বেচ্ছাসেবী যুবকরা এ কাজে অংশ নিয়েছে।

করোনাভাইরাস সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান শহরজুড়ে এ ব্যবস্থা গ্রহণ করেছেন। তার এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা।

করোনাভাইরাস মোকাবেলায় প্রশাসনের কঠোর অবস্থানের কারণে ঝালকাঠিতে রাস্তাঘাট জনশূন্য হয়ে পড়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্য সব দোকান, জরুরি সেবাদানকারী দফতর ব্যতীত সব সরকারি-বেসরকারি অফিস এবং যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজন ছাড়া জনসাধারণকে বাইরে বের না হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। রাস্তায় পুলিশি টহল বজায় রয়েছে। দুইজনের বেশি লোক একত্রিত হলেই পুলিশ তাদের ছত্রভঙ্গ দিচ্ছে।

গত ২৪ ঘণ্টায় বিদেশফেরত নতুন ২ জনসহ বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছে ১২৫ জন।

এদিকে ঝালকাঠিতে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসাধারণকে বাসায় থাকার আহ্বান জানিয়ে প্রচারণা শুরু করেছে সেনাবাহিনীর টহলদল। বৃহস্পতিবার সকাল থেকে জনসমাগম বিচ্ছিন্ন করতে গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে তারা টহল দিচ্ছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৪,৩১,৭০৬ ৩,০২,১৫০ ৮২,০৮০
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত