করোনায় প্রথম মার্কিন সেনাসদস্যের মৃত্যু

  যুগান্তর ডেস্ক ৩১ মার্চ ২০২০, ১০:৩০:৩২ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথমবারের মতো এক মার্কিন সেনাসদস্যের মৃত্যু হয়েছে। সোমবার যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগন এমন তথ্য দিয়েছে।

বৈশ্বিক মহামারীতে আক্রান্ত সেনাদের সংখ্যা বৃদ্ধির খবরের মধ্যে নতুন এ তথ্য এসেছে। নিহত ওই সেনা ছিলেন নিউজার্সি আর্মি ন্যাশনাল গার্ডসম্যানের সদস্য।-খবর রয়টার্সের

কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২১ মার্চ তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শনিবার তার মৃত্যু হয়।

দেশটির প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার এক বিবৃতিতে বলেন, আজকের মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জন্য একটি বেদনাদায়ক দিন। করোনায় প্রথমবারের মতো আজ আমরা কোনো মার্কিন সেনাসদস্যকে হারালাম।

তিনি বলেন, এটি আমাদের সামরিক বাহিনীর জন্য বড় ক্ষতি। নিহতদের পরিবার, বন্ধু ও স্বজনদের প্রতি আমরা শোক ও সহানুভূতি জানাচ্ছি।

সোমবার যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। নিহত সেনার নাম ডগলাস লিন হিকক বলে জানিয়েছে নিউজার্সি ন্যাশনাল গার্ড।

পেন্টাগন জানিয়েছে, তাদের ৫৬৪ সেনাসদস্য কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত