করোনা উপসর্গ নিয়ে রামেক হাসপাতাল থেকে রোগীর পলায়ন

  রাজশাহী ব্যুরো ০২ এপ্রিল ২০২০, ২২:১৮:২১ | অনলাইন সংস্করণ

করোনার উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে পালিয়েছে এক রোগী। বৃহস্পতিবার রামেক হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ড (মেডিসিন) থেকে ওই রোগী পালিয়ে যায়।

করোনার নমুনা সংগ্রহ করতে গিয়ে চিকিৎসকরা তাকে খুঁজে পান নি। সে করোনা সংক্রমিত কি না তা নিশ্চিত হতে টেস্টের উদ্যোগ নিয়েছিলেন চিকিৎসকরা।

রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী বৃহস্পতিবার রাতে জানান, বগুড়ার দুইজন ও রাজশাহীর একজন সন্দেহভাজন রোগীর করোনা উপসর্গ টেস্ট করার কথা ছিল। এরই মধ্যে বগুড়ার রোগীদের নমুনা সংগ্রহ করে করোনা ল্যাবে নেয়া হয়েছে।

কিন্তু বৃহস্পতিবার দুপুরের পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ১৩নং ওয়ার্ডে চিকিৎসাধীন ওই পুরুষ রোগীর নমুনা সংগ্রহের জন্য টেকনিশিয়ানরা যান। কিন্তু তারা ওয়ার্ডে ওই রোগীকে গিয়ে খুঁজে পাননি। এ কারণে তার নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি।

রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের একজন অধ্যাপক নাম প্রকাশ না করার শর্তে জানান, রোগীটি করোনা আক্রান্ত কি না তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের কথা ছিল।

বৃহস্পতিবার বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তার নমুনা সংগ্রহ করতে গেলে ১৩ নম্বর ওয়ার্ডের নির্ধারিত বেডে রোগীকে আর খুঁজে পাওয়া যায় নি। পরে জানা যায় রোগীটি নিয়ম মতো ছাড়পত্র না নিয়েই হাসপাতাল ছেড়ে পালিয়েছে। কীভাবে পালালো তা ওয়ার্ডের কেউ বলতে পারেনি।

তবে ওই ওয়ার্ডের দায়িত্বে থাকা মেডিসিন বিভাগের প্রধান ডা. খলিলুর রহমান এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, শুনেছি সন্দেহভাজন ওই রোগীকে খুঁজে পাওয়া যায়নি। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। তারাই তাকে খুঁজে বের করার চেষ্টা করছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত