পিপিই সংকটের প্রতিবাদ, পাকিস্তানে ৫৩ চিকিৎসক গ্রেফতার

  যুগান্তর ডেস্ক ০৮ এপ্রিল ২০২০, ১০:০৯:০৯ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস বিস্তার রোধের লড়াইয়ে ব্যক্তিগত সুরক্ষাসামগ্রীর (পিপিই) সংকট নিয়ে প্রতিবাদ করায় বহু পাকিস্তানি চিকিৎসাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

সিএনএনের খবরে বলা হয়েছে, সোমবার বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরের চিকিৎসকরা প্রতিবাদে নেমেছিলেন।

এএফপি জানায়, নিরাপত্তাসামগ্রীর অভাবের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করায় অন্তত অর্ধশত চিকিৎসক গ্রেফতার হয়েছেন।

শহরের মূল হাসপাতালের কাছে শতাধিক চিকিৎসক ও প্যারামেডিক বিক্ষোভ নিয়ে বের হয়ে মুখ্যমন্ত্রীর বাসভবনের দিকে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। তাদের ছত্রভঙ্গ করে দিতে লাঠিপেটাও করেছে পুলিশ।

রোববার কোয়েটায় ১৩ চিকিৎসকের নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর পিপিই সংকট নিয়ে প্রতিবাদের এ ঘটনাটি ঘটে।

এই গ্রেফতারের প্রতিবাদে পাকিস্তানের ইয়ং ডক্টরস অ্যাসোসিয়েশন (ওয়াইডিএ) বেলুচিস্তানজুড়ে তাৎক্ষণিকভাবে সব ধরনের চিকিৎসাসেবা বর্জন করার ঘোষণা দিয়েছে।

পুলিশ কর্মকর্তা আবদুর রাজ্জাক চিমা বলেন, আইন লঙ্ঘনের দায়ে ৫৩ চিকিৎসাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কয়েক ঘণ্টা আটক রাখা হয়েছিল। প্রাদেশিক সরকারের নির্দেশে পরবর্তী সময়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত