গফরগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সের ২ চিকিৎসক করোনায় আক্রান্ত

  ময়মনসিংহ ব্যুরো ও গফরগাঁও প্রতিনিধি ১৩ এপ্রিল ২০২০, ২২:৩৮:০৩ | অনলাইন সংস্করণ

ময়মনসিংহ বিভাগের চার জেলায় নতুন করে দুই চিকিৎসকসহ আরও ৭ রোগী সনাক্ত করা হয়েছে।

এর মধ্যে ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন চিকিৎসক, জামালপুর জেলার ইসলামপুর, মাদারগঞ্জ ও সরিষাবাড়িতে ৩ জন, শেরপুর জেলার ঝিনাইগাতিতে একজন এবং নেত্রকোনা জেলার মোহনগঞ্জে আরও একজন আক্রান্ত হয়েছেন।

সোমবার ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা সংগ্রহ করে ওই সাতজনের দেহে করোনা পজিটিভ পায়। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম।

এদিকে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত দুই চিকিৎসকের করোনা পজিটিভ হওয়ায় ওই দুই চিকিৎসকসহ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল চিকিৎসক, নার্সসহ সংশ্লিষ্টদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। মঙ্গলবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম।

তিনি জানান, দুই চিকিৎসকের করোনা পজিটিভ হওয়ায় গফরগাঁও পৌরসভা লকডাউন ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা যেন ব্যাহত না হয়, সেজন্য হটলাইনের মাধ্যমে সেবা দিবেন চিকিৎসকরা।

সিভিল সার্জন জানান, গত ১০ এপ্রিল গফরগাঁও উপজেলার শিলাসী গ্রামে যে নারীর প্রথম করোনা পজিটিভ হয়েছে, তার চিকিৎসা দিয়েছিলেন হাসপাতালের ওই দুই চিকিৎসক। এরপর ওই স্বাস্থ্য কমপ্লেক্সের ১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এরমধ্যে এই দুইজন পজিটিভ হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত