কুমিল্লায় আলোচনায় ছাত্রলীগের ‘হ্যালো ডাক্তার’ কার্যক্রম

  কুমিল্লা ব্যুরো ২৭ এপ্রিল ২০২০, ২০:২৩:১৬ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের উদ্যোগে ‘হ্যালো ডাক্তার’ কার্যক্রম এখন জেলার সর্বত্রই আলোচিত হচ্ছে। হটলাইনের মাধ্যমে জনসাধারণকে টেলিচিকিৎসা প্রদান করছে এই হ্যালো ডাক্তার কার্যক্রম।

করোনাভাইরাস পরিস্থিতিতে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক এবং সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ফকিরের নেতৃত্বে ছাত্রলীগের ওই ইউনিট হ্যালো ডাক্তার কার্যক্রম শুরু করে। এতে হটলাইনের মাধ্যমে জেলার চিকিৎসা সেবা থেকে বঞ্চিত জনসাধারণকে টেলিচিকিৎসা প্রদান করে আসছে।

ছাত্রলীগের গঠিত হ্যালো ডাক্তার টিমের হটলাইনে ডা. অসিম সূত্রধর, ডা. কাজী নুরুল আবছার সুজন, ডা. পলাশ সরকার, ডা. সোহাগ সরকার, ডা. সাখাওয়াত বাপ্পি, ডা. সাইদুর রহমান তানজিল, ডা. নূর মোহাম্মদ তানজীম, ডা. ফাহিম শাহরিয়ার, ডা. আতিকুর রহমান জুয়েল নিয়মিত টেলিচিকিৎসা প্রদান করছেন।

এদিকে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের মানবিক এ কর্মকাণ্ড জেলার সর্বত্রই প্রশংসিত হচ্ছে।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক বলেন, করোনাভাইরাসের শুরুতেই আমরা হ্যালো ছাত্রলীগের হটলাইট চালু করি। ফোন কল এবং এসএমএসের ভিত্তিতে অসহায় হতদরিদ্রদের খাদ্য সরবরাহ করে আসছি। পরে প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে ধান কাটা কর্মসূচি অব্যাহত রাখার পাশাপাশি আমরা নিন্মআয়ের মানুষকে চিকিৎসা সেবা প্রদানের জন্য হ্যালো ডাক্তার কার্যক্রম চালু করেছি।

তিনি বলেন, হ্যালো ডাক্তারের হটলাইনে থাকা চিকিৎসকরা মোবাইল ফোনের মাধ্যমে প্রাথমিক স্বাস্থ্য সেবা দিয়ে থাকেন, আর রোগীর সমস্যা গুরুতর হলে বাড়ি গিয়ে চিকিৎসা সেবা প্রদান করে থাকেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত