অদৃশ্য শত্রুর হাতে বাংলাদেশসহ গোটা বিশ্ব আজ বন্দি: নাসিম

  সিরাজগঞ্জ প্রতিনিধি ০৩ মে ২০২০, ২৩:৪৭:১৮ | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম বলেছেন, করোনাভাইরাস এক অদৃশ্য শত্রু। সেই অদৃশ্য শত্রুর হাতে বাংলাদেশসহ গোটা বিশ্ব আজ বন্দি।

তিনি বলেন, করোনাভাইরাসের এই সংকটকালে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আর্থ-সামাজিক অবস্থা স্থিতিশীল রাখতে কৃষি, স্বাস্থ্য, রফতানি শিল্প, গার্মেন্টসসহ বিভিন্ন সেক্টরে প্রণোদনা এবং অসহায় মানুষের মধ্যে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন।

রোববার দুপুরে নিজ নির্বাচনী এলাকা কাজিপুরে আলেম সমাজ ও অসহায় মানুষের মধ্যে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী প্রদানের প্রাক্কালে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

পরে তিনি কাজিপুরের মেঘাই, চালিতাডাঙ্গাসহ বিভিন্ন বাজার এলাকা পরিদর্শনের সময় হ্যান্ড মাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে চলার জন্য উপস্থিত লোকজনের প্রতি আহ্বান জানান এবং প্রত্যেককে ঘরে থাকার তাগিদ দেন।

এ সময় নাসিম বলেন, এই সংকটকালে ঢাকায় থাকলেও আমার মন পড়ে ছিল প্রিয় সিরাজগঞ্জ ও কাজিপুরের মানুষের কাছে। সিরাজগঞ্জ ও কাজিপুরের মানুষের সামনে উপস্থিত হতে না পেরে খুবই কষ্টে ছিলাম। ভয়কে উপেক্ষা করে সামাজিক দূরত্ব বজায় রেখে গত দুই দিন সিরাজগঞ্জ ও কাজিপুরের দুর্দশাগ্রস্ত মানুষের মধ্যে খাদ্য সহায়তা দিতে পেরে আমি আনন্দিত।

পরে তিনি সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা পরিষদ হল রুমে স্বল্প পরিসরে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করে লকডাউন বাস্তবায়ন করার প্রতি তাগিদ দেন এবং ত্রাণ সামগ্রী বিতরণের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

এ সময় সিরাজগঞ্জ পানি উন্নয়ন বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার, কাজিপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোজাম্মেল হক বকুল সরকারসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত