ঈদ পর্যন্ত বন্ধ থাকবে স্বর্ণের দোকান

  যুগান্তর রিপোর্ট ০৮ মে ২০২০, ২১:৫১:০১ | অনলাইন সংস্করণ

সরকার আগামী রোববার (১০ মে) থেকে মার্কেট খোলা রাখার অনুমতি দিলেও স্বর্ণের ঈদ পর্যন্ত থাকবে। শুক্রবার বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) জরুরি টেলি কনফারেন্সের মাধ্যমে এ সিদ্ধান্ত নেয়। এরপর কোনো বিক্রেতা নিজ নিজ এলাকায় দোকান চালু রেখে সমস্যায় পড়লে, তার দায়ভার সংগঠন নেবে না।

বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় বাজুসের কার্যনির্বাহী কমিটি টেলি কনফারেন্সের মাধ্যমে জরুরি মতবিনিময় সভার আয়োজন করে। সভায় সর্বসম্মতিক্রমে ভাইরাসের সংক্রমণ রোধে দোকান মালিক, কর্মচারী ও ক্রেতাসাধারণের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে ঈদুল ফিতর পর্যন্ত সকল জুয়েলারি দোকান বন্ধ রাখার পক্ষে মতামত দেন।

এক্ষেত্রে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে, নিজ নিজ মার্কেট কমিটি/স্থানীয় সরকারের সিদ্ধান্ত মোতাবেক কোন জুয়েলার্স যদি সীমিত পরিসরে তার ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখে তবে তার সব দায়ভার জুয়েলার্সকে বহন করতে হবে। এ সংক্রান্ত বিষয়ে যদি কোন জটিলতার সৃষ্টি হয় তবে বাজুস তার দায়িত্ব নেবে না। একই সঙ্গে প্রাচীন ও সম্ভাবনাময়ী এই জুয়েলারি শিল্পকে বাঁচাতে ক্ষুদ্র, মাঝারি, সংশ্লিষ্ট ব্যবসায়ী ও স্বর্ণ শিল্পীদের (কারিগর) জন্য প্রধানমন্ত্রী ঘোষিত অর্থ প্রণোদনার দ্রুত কার্যকরের ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট সবার মহলের প্রতি বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত