গাইবান্ধার দুর্ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন

  গাইবান্ধা প্রতিনিধি ২২ মে ২০২০, ২২:২০:৩৯ | অনলাইন সংস্করণ

গাইবান্ধায় বৃহস্পতিবার সংগঠিত মর্মান্তিক সড়ক দুর্ঘটনা তদন্তে জেলা প্রশাসক আবদুল মতিন ৩ সদস্যের একটি তদন্ত টিম গঠন করেছেন। তদন্ত করে সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এ দিকে দুর্ঘটনায় ১৩ জন নিহত সবার পরিচয় পাওয়া গেছে। রাতেই পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়। জেলা প্রশাসক আবদুল মতিন প্রতিটি নিহত পরিবারকে ১০ হাজার করে টাকা আর্থিক সহায়তা প্রদান করেছেন।

তদন্ত টিমের কর্মকর্তারা হচ্ছেন আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জেবুন নেছা, সদস্য এএসপি সি সার্কেল মো. আসাদুজ্জামান, গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আবদুল কাদের জিলানী।

তদন্তকালে কীভাবে আইন অমান্য করে ঢাকা থেকে নিহতরা মালামাল পরিবহনকারী ট্রাকে ঢাকা থেকে এল, দুর্ঘটনার কারণ এবং অন্যান্য আনুষঙ্গিক বিষয়ে তদন্ত পূর্বক রিপোর্ট দিতে বলা হয়েছে।

এ দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন বৃহস্পতিবার রাত পৌনে ১১টায় তাদের আত্মীয়-স্বজনরা গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় উপস্থিত হওয়ার পর তাদের সবার পরিচয় জানা গেছে।

নিহতরা হলেন পলাশবাড়ী উপজেলার ছোট ভগবানপুর গ্রামের আবদুল খলিলের ছেলে মোতালেব হোসেন (২৫), রংপুর পীরগঞ্জের ধোড়াকান্দ গ্রামের মৃত আবদুস সামাদের ছেলে শামছুল (৬০), সুমন মিয়ার ছেলে সোয়াইব (৭), একই উপজেলার ভাসারপাড়া গ্রামের মৃত এমদাদুল হকের ছেলে হান্নান মিয়া (১৮), একই গ্রামের আনারুল ইসলামের ছেলে মনিরুল ইসলাম (২০), বড় আলমপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ইমরান (২২), শানেরহাট বড়পাহাড় গ্রামের এরশাদ (৩৫), তার ছেলে ওবায়দুল ইসলাম (৮), একই এলাকার ইয়া খানের ছেলে আল আমিন (১৭), একই এলাকার ফুলমিয়ার ছেলে ইছাহাক খান (১৪) ও এরশাদ আলীর ছেলে আকাশ মিয়া (২৫)। এ ছাড়া রংপুর কাউনিয়া উপজেলার রামচন্দ্রপুর এলাকার শরিফুল ইসলাম (২৫) এবং কুড়িগ্রামের কপুরা থানার মহিউদ্দিনের ছেলে মিজানুর রহমান (২৭)।

প্রসঙ্গত, চট্টগ্রাম থেকে রড বোঝাই একটি ট্রাক গাজীপুর এলাকা থেকে ত্রিপল দিয়ে ঢেকে যাত্রী নিয়ে আসে। বৃহস্পতিবার সকাল ৮টায় ঢাকা-দিনাজপুর মহাসড়কের পলাশবাড়ি উপজেলার বরিশাল ইউনিয়নের দুবলাগাড়ি নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যায়। এতে ট্রাকে চাপা পড়ে তিন শিশুসহ ১৩ জন ঘটনাস্থলে নিহত হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত