যশোরে নকল করোনা সুরক্ষাসামগ্রী তৈরির কারখানার সন্ধান

  যশোর ব্যুরো ২৩ জুলাই ২০২০, ২২:৫৭:১১ | অনলাইন সংস্করণ

কারখানার নেই কোনো অনুমোদন, নিয়োগ দেয়া হয়নি স্বীকৃত কেমিস্টও। অক্ষরজ্ঞানহীন শ্রমিক ইচ্ছামতো সব ঝুঁকিপূর্ণ রাসায়নিক উপাদান মিশিয়ে তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার, টাইলস ও টয়লেট ক্লিনার, ব্যাটারির পানিসহ বিভিন্ন দ্রব্যাদি। কারখানায় ব্যবহৃত এসিডসহ অন্যান্য দাহ্য পদার্থ ফেলে রাখা হয়েছে উঠানে।

যশোর শহরতলীর কিসমত নওয়াপাড়ায় এমন অবৈধ কারখানার সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে র‌্যাব ও পুলিশ অংশ নেয়।

বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত করোনা সুরক্ষাসামগ্রী তৈরির এমন অবৈধ কারখানায় অভিযান চালায়। অভিযানকালে কারখানাটি ‘সিলগালা’ করাসহ কারখানার মালিক মামুনুর রশীদকে এক বছরের কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমান জানান, বিএসটিআই অনুমোদন ছাড়াই আবাসিক এলাকায় হ্যান্ড স্যানিটাইজার, ভিক্সল, টয়লেট ক্লিনার, ব্যাটারির পানি উৎপাদন করা হচ্ছিল। কেমিস্ট ছাড়াই পণ্য উৎপাদন, মোড়কিকরণ, খোলা স্থানে হাইড্রোক্লোরিক এসিড রাখাসহ বিভিন্ন অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে সাজা প্রদান করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত