ঘাট সংকট-ফেরি স্বল্পতায় পারাপারের অপেক্ষায় গরুবাহী ট্রাক

  রাজবাড়ী প্রতিনিধি ২৬ জুলাই ২০২০, ২২:৪৫:৩৮ | অনলাইন সংস্করণ

পবিত্র ঈদুল আজহার আর বাকি ৫ দিন হলেও রাজবাড়ীর দৌলতদিয়ায় ঘাট সংকট ও ফেরি স্বল্পতায় পারাপারের অপেক্ষায় রয়েছে কোরবানির পশুবাহী ট্রাক।

রোববার সকালে দৌলতদিয়া ৩নং ফেরিঘাটে গিয়ে এমন চিত্র দেখা যায়।

অন্যদিকে বন্যার পানি বিপৎসীমার উপরে থাকায় তলিয়ে গেছে ৩নং ফেরিঘাট। ফেরিঘাট তলিয়ে যাওয়ায় ঢাকা ফেরত যাত্রীদের নদী পাড়ি দিয়ে ফেরি থেকে নেমে পানির মধ্যে হেঁটে অথবা অটোরিকশায় করে লোকাল বাস ধরার জন্য বাস কাউন্টারে আসতে হচ্ছে।

ঝিনাইদহ থেকে আসা পশুবাহী গরুর ট্রাকের ব্যবসায়ী এনামুল হক বলেন, প্রতি বছর কোরবানির ঈদে পথে চাঁদা দেয়া লাগত,এ বছর কোথাও আমাদের একটি পয়সা দেয়া লাগে নাই শুধু ফেরি এসে নদী পারের অপেক্ষায় একটু সময় নিয়ে থাকতে হচ্ছে, তবে তিনি ফেরির সংখ্যা বাড়ানোর দাবি জানান।'

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ৫নং ফেরিঘাটের ট্রাফিক সহকারী মোরশেদ বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৩টি ফেরি দিয়ে সীমিত আকারে কোরবানির পশুবাহী ও পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. আবু আবদুল্লাহ রনি যুগান্তরকে বলেন, ঢাকা ফেরত যাত্রীদের খুব একটা চাপ নেই, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৩টি ফেরি চললে আরও ফেরি বাড়ানো হবে বলে জানান তিনি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত