কাউকে হয়রানি করবেন না: এনবিআর চেয়ারম্যান

  যুগান্তর রিপোর্ট ২৬ জানুয়ারি ২০১৯, ১২:২২ | অনলাইন সংস্করণ

এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া
এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। ফাইল ছবি

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, এখনও শোনা যায়, কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীদের হাতে ব্যবসায়ী ও সাধারণ মানুষ হয়রানির শিকার হন।অফিসারদের বলছি, কাউকে হয়রানি করবেন না।

শনিবার সকালে এনবিআর কার্যালয়ে আন্তর্জাতিক কাস্টমস দিবসের উদ্বোধন অনুষ্ঠানে কাস্টমস কর্মকর্তা-কর্মচারীদের প্রতি এ আহ্বান জানান তিনি।

এনবিআর চেয়ারম্যান বলেন, এনবিআরের অধিকাংশ কর্মকর্তাই সৎ। তবে এখনো শোনা যায়, কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীদের হাতে ব্যবসায়ী ও সাধারণ মানুষ হয়রানির শিকার হন। তাই অফিসারদের বলছি, কাউকে হয়রানি করবেন না। জনগণের সেবক হিসেবে কাজ করবেন।

তিনি বলেন, কাস্টমস অনেক আগেই আধুনিকায়ন করা হয়েছে। পাশাপাশি আমরা জনসচেতনতা সৃষ্টির কাজও করছি। এছাড়া ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির বন্দরে বন্দরে কাজ করছে কাস্টমস।

এনবিআর চেয়ারম্যান বলেন, বিভিন্ন দেশ থেকে আসা বিভিন্ন পণ্য বা ওষুধ সামগ্রীতে যেন ক্ষতিকর কিছু না থাকে সেদিকে সজাগ দৃষ্টি রয়েছে কাস্টমসের। একইসঙ্গে রাজস্ব আহরণের মাধ্যমে সরকারের উন্নয়নকে আরও ত্বরান্বিত করা হচ্ছে।

এসময় সবসময়ের মতো জনগণকে কর দিতে উৎসাহিত করতে র‌্যালিতে এনবিআর চেয়ারম্যান, মেম্বার, কাস্টমস কমিশনারের পাশাপাশি চিত্রনায়ক ফেরদৌস, ওমর সানী, মৌসুমী, পূর্ণিমা, নৃত্যশিল্পী নাদিয়া, সোহেলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×