দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি

  যুগান্তর ডেস্ক    ২১ মে ২০১৯, ১৬:২১ | অনলাইন সংস্করণ

দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি
দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি

বিড়ির উপর কর প্রত্যাহার ও বিড়িকে কুটির শিল্প ঘোষণার দাবীতে দেশজুড়ে র‌্যালি, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিড়ি ভোক্তারা। সোমবার চট্টগ্রাম, ফেনী, কিশোরগঞ্জসহ দেশের কয়েকটি অঞ্চলে মানববন্ধন করে তারা। এসময় ভোক্তারা বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত ব্যানার, ফেস্টুন নিয়ে মানববন্ধনে সমাবেত হয়।

জানা যায়, চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য আফসারুল আমিন এমপির বাসভবনের সামনে মানববন্ধন করে বিড়ি ভোক্তারা। জাফর হাসান এর সভাপতিত্বে মানববন্ধনে কয়েকশ ভোক্তা অংশগ্রহন করেন। মানববন্ধন থেকে তারা বিড়ির উপর সম্পূর্ণ কর প্রত্যাহারের দাবি জানান।

একইসময় ফেনী বিড়ি ভোক্তা পক্ষ ও বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ সংসদ সদস্য নিজাম হাজারীর বাস ভবনের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালন করে। এছাড়া বিকাল ৩টায় কিশোরগঞ্জ ৫ আসনের এমপি আফজাল হোসেন এর বাস ভবনের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে।

এর আগে মঙ্গলবার যশোর মানববন্ধন করে বিড়ি ভোক্তারা। এসময় তারা ঘণ্টব্যাপী সড়ক অবরোধ করে রাখে। মানববন্ধন থেকে বক্তারা বলেন, ‘বিড়ির উপর সম্পূর্ণ কর প্রত্যাহার করে করতে হবে।

ভারতের ন্যায় বিড়িকে কুটির শিল্প ঘোষণা করতে হবে। কম মূল্যে বিড়ি ধূমপান করতে দিতে হবে। বন্ধ বিড়ি কারখানা খুলে দেওয়ার ব্যবস্থা করতে হবে। বহুজাতিক কোম্পানী ব্রিটিশ আমেরিকান কোম্পানীর সিগারেটের উপর অতিরিক্ত করারোপ করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×