বরিশালে বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচির সম্প্রসারণ

  যুগান্তর ডেস্ক ৩০ জুলাই ২০১৯, ১৯:২৯:১১ | অনলাইন সংস্করণ

বরিশালে বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচির সম্প্রসারণ

বিকাশের সহায়তায় বরিশাল শহরের আছমত আলী খান (একে) ইন্সটিটিউশন মিলনায়তনে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মাধ্যমে বইপড়া কার্যক্রম সম্প্রসারণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব:) শেখ মো. মনিরুল ইসলাম, বিশিষ্ট লেখক ও অভিনেতা খায়রুল আলম সবুজ, বিশিষ্ট টেলিভিশন ব্যক্তিত্ব ডা. আব্দুন নূর তুষার, বিকাশ লিমিটেডের হেড অব রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, বিশ্বসাহিত্য কেন্দ্রের বরিশাল শাখা পাঠচক্রের সমন্বয়কারী ড. বাহাউদ্দিন গোলাপ এবং এ কে ইন্সটিটিউশনের প্রধান শিক্ষক এ এইচ এম জসীম উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলটির ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাড. সৈয়দ গোলাম মাসউদ বাবলু। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪০ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে এই কর্মসূচির আওতায় সারাদেশে প্রায় ২০০০ শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ শিক্ষার্থী রয়েছে।

বিকাশ চলতি বছরে এখন পর্যন্ত ৪০ হাজার সহ মোট দুই লাখের বেশি বই এই কার্যক্রমে দিয়েছে। দেশের ৪০০টি স্কুলে এ বছরের বইগুলো বিতরণ করা হচ্ছে যার অংশ হিসেবে বরিশালে এ কে ইন্সটিটিউশনে এই বইপড়া কর্মসূচীর সম্প্রসারণ করা হয়।

অনুষ্ঠানে বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব:) শেখ মো. মনিরুল ইসলাম বলেন, বিকাশ বিশ্বাস করে পড়ুয়াদের আলোয় সমাজ আলোকিত হয়। যারা বই পড়েন তারা আগামীতে দেশের উন্নয়নে যথার্থ পদক্ষেপ নেয়ার লক্ষ্য খুঁজে পান। আগামী প্রজন্মের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে বিকাশ ২০১৪ সাল থেকে এই বইপড়া কর্মসূচির সাথে যুক্ত আছে। বিশ্বসাহিত্য কেন্দ্রের এই মহৎ উদ্যোগের সাথে থাকতে পেরে বিকাশ গর্বিত।

বই বিতরণ অনুষ্ঠানে বিশিষ্ট লেখক ও অভিনেতা খায়রুল আলম সবুজ বলেন, বই পড়ার মাধ্যমে আমাদের আত্মার উন্নয়ন হয়, জ্ঞানের পরিধি এবং কল্পনা শক্তি বাড়ে। তাই জ্ঞানসমৃদ্ধ আলোকিত সমাজ গঠনে বই পড়ার অভ্যাস খুবই গুরুত্বপূর্ণ।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল-এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত