গ্রামীণ ব্যাংকের নতুন চেয়ারম্যান ড. সাইফুল মজিদ

  যুগান্তর রিপোর্ট ১৬ মার্চ ২০২০, ১৬:৪২:৩১ | অনলাইন সংস্করণ

গ্রামীণ ব্যাংকের নতুন চেয়ারম্যান হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ।

আজ সোমবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে ড. এ কে এম সাইফুল মজিদকে গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান পদে নিয়োগের খবর জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘গ্রামীণ ব্যাংক আইন, ২০১৩’ এর ধারা ৯ ও ১০(১) অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদকে ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হলো।

যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য তাকে এ নিয়োগ দেয়া হয়েছে।

ক্ষুদ্রঋণের মাধ্যমে দারিদ্র্য বিমোচনের চেষ্টাকে ‘শান্তি স্থাপন’ বিবেচনা করে ২০০৬ সালে গ্রামীণ ব্যাংককে শান্তিতে নোবেল পুরস্কার দেয়া হয়।

এ ব্যাংকের প্রতিষ্ঠাকালীন ব্যবস্থাপনা পরিচালক ড. মুহাম্মদ ইউনুসকে নিয়ে বিতর্কের মধ্যেই ২০১১ সালের জানুয়ারি মাসে সরকার খন্দকার মোজাম্মেল হককে চেয়ারম্যানের দায়িত্ব দেয়।

এর তিন মাসের মাথায় বয়সসীমা অতিক্রান্ত হওয়ার কারণ দেখিয়ে এমডি পদ থেকে ড. মুহাম্মদ ইউনূসকে অপসারণ করে বাংলাদেশ ব্যাংক।

গত বছরের ৮ আগস্ট খন্দকার মোজাম্মেল হক মারা যান। এতে পদটি শূণ্য ঘোষণা হয়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত