ভোলার ৪ আসনেই আ'লীগ জয়ী, বিএনপি প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত

  যুগান্তর রিপোর্ট ৩১ ডিসেম্বর ২০১৮, ১৭:২৩ | অনলাইন সংস্করণ

ভোলার ৪ আসনেই আ'লীগ জয়ী, বিএনপি প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত
ভোলার চারটি বিজয়ী আওয়ামী লীগ প্রার্থীরা। ছবি: যুগান্তর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলার চারটি আসনই আওয়ামী লীগের প্রার্থীরা বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। অপরদিকে বিএনপি প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

ভোলা-১ (সদর) ১১৩টি ভোট কেন্দ্রের সরকারি ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী তোফায়েল আহমেদ ২ লাখ ৪৫ হাজার ৪০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের প্রার্থী হাতপাখা প্রতীক নিয়ে মুফতি ইয়াছিন নবীপুরী পেয়েছেন ৭ হাজার ৮০১ ভোট, বিএনপি প্রার্থী গোলাম নবী আলমগীর ৭ হাজার ২৯৯ ভোট, জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিয়ে কেফায়েত উল্লাহ নজিব পেয়েছেন ১ হাজার ৫১৮ ও কমিউনিষ্ট পার্টি থেকে কাস্তে প্রতীক নিয়ে সোহেল আহমেদ পেয়েছেন ১ হাজার ০২ ভোট।

রোববার ভোলা সদরের সহকারী রির্টানিং কর্মকর্তা মো. কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তোফায়েল আহমেদ এ নিয়ে ৮ বার সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হলেন।

ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসনের ১১২টি কেন্দ্রের বেসরকারি ফলাফল জানা গেছে। এ আসনে আওয়ামী লীগ প্রার্থী আলী আজম মুকুল পেয়েছেন ২ লাখ ২৫ হাজার ৭৩৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি থেকে ধানের শীষ নিয়ে হাফিজ ইব্রাহিম পেয়েছেন ১৪ হাজার ২১৪ ভোট। ইসলামী আন্দোলন থেকে হাতপাখা প্রতীক নিয়ে মাওলানা ওবায়দুল্লাহ পেয়েছেন ৮ হাজার ২৭৭ ভোট। সহকারী রির্টানিং কর্মকর্ত মো.আ. কুদদুস এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে আওয়ামী লীগ প্রার্থী মুকুল দুই বার সংসদ সদস্য নির্বাচিত হলেন।

ভোলা-৩ (লালামোহন-তজুমদ্দিন) আসনের ১১৫টি ভোট কেন্দ্রের মধ্যে সব কেন্দ্রের বেসরকারি ফলে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে নুরুন্নবী চৌধুরী শাওন ২ লাখ ৫২ হাজার ২১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইসলামী আন্দোলন থেকে হাতপাখা প্রতীক নিয়ে মাওলানা মোসলে উদ্দিন ৪ হাজার ১৫১ ভোট পেয়েছেন। জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিয়ে নুরুন নবী সুমন পেয়েছেন ২ হাজার ২৭৫ ভোট। বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে মেজর (অব) হাফিজ উদ্দিন পেয়েছেন ২ হাজার ৫১৪ ভোট।

ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনে ১৩৬টি ভোট কেন্দ্রের বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব ২ লাখ ৯৯ হাজার ৭৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন থেকে হাতপাখা প্রতীক নিয়ে অ্যাডভোকেট মহিবুল্লাহ পেয়েছেন ৬ হাজার ৪৮১ ভোট। বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নাজিম উদ্দিন আলম পেয়েছেন ৪ হাজার ৯৯৬ ভোট। এ নিয়ে আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব তিনবার সংসদ সদস্য নির্বাচিত হলেন।

ভোলার চারটি সংসদীয় আসনে আওয়ামী লীগের চারজন, বিএনপির চারজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের চারজন, জাতীয় পার্টির দুইজন ও কমিউনিষ্ট পার্টির এক প্রার্থীসহ মোট ১৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এদিকে ভোলা-২, ভোলা-৩ ও ভোলা-৪ আসনের বিএনপি প্রার্থীরা অভিযোগ করেন তারা বাধা ও ভয় ভীতির জন্য কেন্দ্রে ভোট দিতে যাননি। তবে ভোলা ৪ আসনের বিএনপি প্রার্থী ভোট বর্জন করেছেন।

নির্বাচনী আইন অনুযায়ী একজন প্রার্থী মোট কাস্টিং ভোটের ৮ ভাগের এক ভাগের কম পেলে জামানত বাজেয়াপ্ত হয়। সে হিসাবে পরাজিত চার বিএনপি প্রার্থীর জামানত বাজেয়াপ্ত।

ঘটনাপ্রবাহ : ভোলা-১: জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×