আলাউদ্দিন আলীকে নিয়ে আসিফ আকবরের আবেগঘন স্ট্যাটাস

  যুগান্তর ডেস্ক ০৯ আগস্ট ২০২০, ২২:১৯:২৭ | অনলাইন সংস্করণ

৬৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন ঢাকাই ছবির গানের কিংবদন্তি আলাউদ্দিন আলী।

রোববার বিকাল ৫টা ৫০ মিনিটে রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন এই দেশ বরেণ্য সঙ্গীতজ্ঞ।

তার মৃত্যুর খবরে সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। চলচ্চিত্রের শিল্পী, কলাকুশলীরাও শ্রদ্ধাভরে তাকে স্মরণ করছে।

চলচ্চিত্রের মানুষেরা, কণ্ঠশিল্পীরা সামাজিক যোগাযোগমাধ্যমে কিংবদন্তির স্মরণে স্ট্যাটাস দিচ্ছেন।

আলাউদ্দিন আলীর স্মরণে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর।

তিনি লেখেন, ‘চলেই গেলেন বাংলাদেশের সুরসম্রাট আলাউদ্দীন আলী। তিনি নিজেই ছিলেন একটি ইতিহাস। রেখে গেছেন হাজারো ইতিহাস। আমার ছোট্ট জীবনে দেখা সবচেয়ে বড় মাপের সঙ্গীতজ্ঞ। বাংলাদেশকে ঋণী করেই চিরপ্রস্থানের পথে যাত্রা শুরু করলেন। রেখে গেলেন বাংলা ভাষায় অমর কিছু গান। আলী চাচার আত্মার মাগফিরাত কামনা করি।’

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩ জুলাই ব্যাংককে চিকিৎসা নিতে গেলে সেখানে পরীক্ষায় তার ফুসফুসে একটি টিউমার ধরা পরে। এরপর থেকে ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণসহ শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। মরণব্যাধি ক্যান্সারেও সঙ্গেও যুদ্ধ করছিলেন তিনি। বেশ কয়েক দফায় তাকে আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। সাভারে সেন্টার ফর রিহ্যাবিলিটেশন অব প্যারালাইজড কেন্দ্রেও চিকিৎসা নিয়েছিলেন দীর্ঘদিন।

অবশেষে রোববার সবাইকে ছেড়ে মৃতদের দেশে চলে গেলেন এই দেশ বরেণ্য সঙ্গীতজ্ঞ।

গুণী এই মানুষ ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বাঁশবাড়ি গ্রামে গ্রন্মগ্রহণ করেন। তার বাবার নাম ওস্তাদ জাদব আলী এবং মায়ের নাম জোহরা খাতুন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত