ইতালিতে নেতাকর্মীদের মাঝে প্রানচাঞ্চল্যতা

  জমির হোসেন, ইতালি থেকে ২০ মার্চ ২০১৯, ১৫:০৪ | অনলাইন সংস্করণ

প্রানচাঞ্চল্যতা

বাংলাদেশে প্রায় তিন সপ্তাহ সাংগঠনিক সফর শেষ করে ইতালি আওয়ামী লীগের সহসভাপতি জাহাঙ্গীর ফরাজী ও যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু রোমে ফিরেছেন।

টানা তিন সপ্তাহে ঢাকায় তথ্যমন্ত্রী ড.হাসান মাহমুদসহ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করে ব্যস্ত সময় পার করেন।

এরপর ১৬ মার্চ সকালে তারা রোমে ফিরলে প্রিয় নেতাদের কাছে পেয়ে ইতালি আওয়ামী লীগের নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেন।

পরে ১৮ মার্চ সন্ধ্যায় ইতালি আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকমীদের সঙ্গে রোমের পিয়াচ্ছা ভিত্তোরিস্থ ‘ফুড অব রোমা রেস্টুরেন্টের কনফারেন্স হলে এক মতবিনিমিয়সভায় মিলিত হন। মতবিনিময়সভায় উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের সহসভাপতি নজরুল ইসলাম মাঝি, আব্দুর রউফ ফকির, সাংগঠনিক সম্পাদক জামান মোক্তার, লুৎফুর রহমান সরদার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক বাবু ঢালি, যুবলীগ ইতালি শাখার দপ্তর সম্পাদক সোহেল বকসি, স্বেচ্চাসেবক লীগ ইতালি শাখার সাধারণ সম্পাদক ইকবাল ঢালী, রোম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক খলিল বন্দুকছি, সিনিয়র সহসভাপতি স্বপন হাওলাদার,পান্নু খান, যুবনেতা শাহাদাত হোসেন রনি, মহিউদ্দিন তপদার, রুহুল আমিন হাওলাদার, শেখ রাসেল, সাইদুর রহমান, শেখ রাসেদ প্রমুখ।

এ সময় নেতাকর্মীরা খোশ আমোদে বলেন, আপনারা দেশে গেলে আমরা অনেকটা অভিভাবকহীন হয়ে পরি। আপনারা ফিরে আসায় আমরা প্রাণ ফিরে পেয়েছি। নেতাকর্মীরা আরও বলেন আওয়ামী লীগের এখন সুদিন খেয়াল রাখবেন কোন জামায়াত বিএনপির এজেন্ট যেন চাইনিজ খাবারের বিনিময়ে অঙ্গসংগঠনের পদ না নিতে পারে।

এ সময় অনেকেই প্রশ্ন তুলেন ইতালি আওয়ামী লীগের প্যাড যে কেউ কিভাবে ব্যবহার করে সভাপতি আসলে তার কাছে বিচার চাইব। এছাড়া মহান স্বাধীনতা দিবস পালনের ব্যাপারেও আলোচনা করা হয়। এদিকে কোন কোন নেতা জানান ভাই যাই বলেন জাহাঙ্গীর ফরাজী এবং এম এ রব ভাই রোমে না থাকলে অনেকটা প্রানহীন হয়ে যাই। তাদের মত কর্মীবান্ধব নেতা আগামী দিনে নেতৃত্বে দেখতে চাই।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×