প্যারিসের স্বরলিপি শিল্পীর বৈশাখ উৎসবে প্রবাসীদের ঢল

  মোহা. আব্দুল মালেক হিমু, ফ্রান্স থেকে ৩০ এপ্রিল ২০১৯, ১৩:৪০ | অনলাইন সংস্করণ

বৈশাখ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ফ্রান্সের প্যারিসে উদযাপিত হয়েছে বাঙালির প্রাণের বৈশাখ উৎসব। এ উপলক্ষে রোববার ফ্রান্সের বাংলাদেশি সাংস্কৃতিক সংগঠন স্বরলিপি শিল্পীগোষ্ঠী আয়োজন করে র‌্যালি, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, র‌্যাফেল ড্র এবং জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।

বৈরী আবহাওয়া আর বৃষ্টি উপেক্ষা করে দুপুর থেকেই প্যারিসের জুরেস পার্কে ঢল নামে উৎসব প্রিয় বাংলাদেশিদের। অনুষ্ঠানের শুরুতে মঞ্চে এসে নতুন বছরের শুভেচ্ছা জানান সংগঠনের সভাপতি এমদাদুল হক স্বপন, বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব র্নিজার অধিকারী, আয়েবার মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, তুলুজ বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি ফখরুল আকম সেলিম, আয়েবার সহসভাপতি অস্ট্রিয়া প্রবাসী আহমদ ফিরোজ, সংগঠনের উপদেষ্টা টিএম রেজা, সুব্রত ভট্টাচার্য শুভ, মনজুরুল হাসান চৌধুরী সেলিম, সাত্তার আলী সুমন, শরিফ আল মোমিন, হেনু মিয়া, কামাল মিয়া, তাপস বড়ুয়া রিপন, আনা আনজু, ইয়াহিয়া খান, সংস্কৃতি কর্মী রেদওয়ান জুয়েল, বাংলা অটো ইকলের পরিচালক হোসেন মোহাম্মদ, ফ্রান্স বাংলা প্রেসক্লাবের সভাপতি দেবেশ বড়ুয়া, সাধারণ সম্পাদক মাম হিমু, সিনিয়র সাংবাদিক অপু আলম, দেলওয়ার হোসেন সেলিম প্রমুখ।

অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী এবং নাজনীন তানিয়ার যৌথ উপস্থাপনায় গান পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ইমরান, পাওয়ার ভয়েজের আনিকা ও সারেগামাপা'র কৌশানি ঘোষ। উৎসবে ফ্রান্সের সর্বস্তরের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক এবং বাংলাদেশিদের পাশাপাশি বিপুলসংখ্যক ভিনদেশি নাগরিক উপস্থিত থেকে অনুষ্ঠানটি উপভোগ করেন।

এ ছাড়া অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করার জন্য স্পন্সরদের বিশেষ সম্মাননাস্মারক প্রদান করা হয়। এ সময় সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ওয়াহিদ টিপু, মনসুর আহমদ, ভিকি রায়, ডিজে রাফি, রুমানা মনসুর, আজিজুর রহমান ও রাজু।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×