বর্ণাঢ্য আয়োজনে ফ্রান্সের তুলুজে বৈশাখী উৎসব

  মোহা. আব্দুল মালেক হিমু, ফ্রান্স থেকে ১৯ জুন ২০১৯, ১৪:৪৮ | অনলাইন সংস্করণ

বৈশাখী উৎসব

বাংলাদেশে এখন আষাড় হলেও ফ্রান্সে অনুকূল আবহাওয়া থাকায় প্রতি বছর এ সময় পিংক সিটি খ্যাত তুলুজে আয়োজন করা হয় বৈশাখী উৎসব। আর এ আয়োজন করে বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন তুলুজ।

রবিবার দেশটিতে সাপ্তাহিক ছুটির দিন থাকায় ব্যাপক উৎসাহ দেখা যায় বৈশাখী অনুষ্ঠানে আগত দর্শকদের।

তুলুজ সিটি কর্পোরেশনের একটি হলে উৎসবে আগত অতিথিদের ফুলের তোড়া, পুষ্প বৃষ্টি দিয়ে বরণ করে নেন শিশু ও মহিলারা। দুই পর্বের এ অনুষ্ঠানের প্রথমে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করে বাংলা ও ফরাসি জাতীয় সংগীতের বাজানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের মহাসচিব কাজী এনায়েত উল্লাহ। বিশেষ অতিথি ছিলেন তুলুজ শহরের সহকারী মেয়র ও তুলুজ মেট্টেপলিটনের ভাইস প্রেসিডেন্ট জন ক্লদ দারদোলে, বাংলাদেশ অ্যসোসিয়েশন স্পেনের সভাপতি মাজহারুল ইসলাম মিন্টু, অস্ট্রিয়া প্রবাসী কমিউনিটি নেতা আহমদ ফিরোজ, সংগঠনের সভাপতি ফকরুল আকম সেলিম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন।

উপস্থিত ছিলেন উপদেষ্ঠা ফারুখ হোসেন, মোতালেব হোসেন, এনজাম খান, অনু রোজারিও, সহসভাপতি জেসেফ ডি কস্তা, মামুন আলম, কোষাধ্যক্ষ তাজিম উদ্দিন খোকন, সমাজকল্যান সম্পাদক শ্রীবাস দেব নাথ, আজিজুল আমিন পলাশ, হিলারি, ইফতেখার মাহমুদ, রেজাউল হক খান, তাহের হাসিবসহ আরো অনেকে।

দুই পর্বের এ অনুষ্ঠানের প্রথম পর্ব পরিচালনা করেন সংগঠনের সহসাংগঠনিক সম্পাদক সাকের চৌধুরী।

অনুষ্ঠানের ২য় পর্বে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক পর্ব পরিচালনা করেন আবিদা সুলতানা মিষ্টি ও বিপ্লব। মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন নৃত্যশিল্পী গ্লোরিয়া রোজারিও ইভা ও তার দল। গান পরিবেশন করেন লন্ডন থেকে আগত শিল্পি লাবনী বড়ুয়া, স্থানীয় শিল্পী রাখি ও মেহেদী হাসান স্বপন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×