জার্মানি’র ফ্রাঙ্কফুর্টে বর্ণাঢ্য আয়োজনে ঈদ পুনর্মিলনী

  হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে ১৯ আগস্ট ২০১৯, ১৪:০৬ | অনলাইন সংস্করণ

পুনর্মিলনী

বর্ণাঢ্য আয়োজনে জার্মানির ফ্রাঙ্কফুর্টে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কল্যাণ ট্রাস্ট জার্মানির উদ্যোগে শনিবার (১৭ আগস্ট) স্থানীয় একটি অডিটোরিয়ামে উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বর্ণিল আয়োজনে ঈদ পরবর্তী বাংলাদেশিদের এই মিলন মেলা অনুষ্ঠিত হয়। ফ্রাঙ্কফুর্ট ও পার্শ্ববর্তী একালায় বসবাসকারী বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি এতে অংশগ্রহণ করেন।

রোকন ফয়সালের মনোমুগ্ধকর উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আয়োজক সংগঠন বাংলাদেশ কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সভাপতি মঞ্জুর হোসেন সরকার। উপস্থিত কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মাসুদ রেজা, নজরুল ইসলাম খালেদ, মাফুজ ফারুক, জার্মান বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, হাফিজুর রহমান আলম প্রমুখ।

জার্মানি প্রবাসী শিল্পী রিয়েল আনোয়ার, শিরিন আলম, কাইফ খান, এনামুল, নিম্মি কাদেরের একের পর এক দেশীয় গান অনুষ্ঠানকে করে তুলেছিল প্রাণবন্ত। অনুষ্ঠানে কবিতা আবৃতি করেন হ্যাপি উদ্দিন, হাফিজুর রহমান আলম এবং জুয়েল খান। গান, কবিতা সব কিছু মিলিয়ে অনুষ্ঠান হয়ে উঠেছিল প্রবাসের বুকে এক টুকরো বাংলাদেশ। অনুষ্ঠানে শিশু কিশোরদের অংশগ্রহণ অনুষ্ঠানকে করে তুলেছিল আনন্দময়। ঈদের সাঁজে সজ্জিত জার্মানি প্রবাসী বাঙালি রমণীদের অংশগ্রহণ ছিল লক্ষণীয়।

মন মাতানো এ অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন মিতা সরকার, শিখা ফয়সাল, সামিমা আক্তার, রাসেল হাসান, রেশমা বেগম, দেলোয়ার হোসেন, ফজলু মিয়া, সাথি ইসলাম, শাহ আলম, শারমিন, মাসুদসহ আরো আনেকে।

সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন হিসেবে বাঙালি কমিউনিটির প্রায় সবাই এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ফলে ঈদ পুনর্মিলনটি পরিণত হয়েছিল প্রবাসী বাংলাদেশিদের মিলন মেলায়। প্রবাসের শত ব্যস্ততার মাঝে এ অনুষ্ঠান সবার জীবনে নিয়ে আসে নতুন উদ্দীপনা। ভালবাসতে শেখায় দেশকে এবং ঐক্যবদ্ধ করে প্রবাসী বাংলাদেশিদেরকে এমনটাই বলছিলেন অংশগ্রহণকারীদের অনেকে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×