নিউইয়র্কে সন্ত্রাসী হামলার অভিযোগে একই পরিবারের ৩ জন আটক

  তোফাজ্জল লিটন ০৮ নভেম্বর ২০১৯, ১৭:২৬ | অনলাইন সংস্করণ

আকায়েদ উল্লাহ

নিউইয়র্কের টাইম স্কয়ারে সন্ত্রাসী হামলার অভিযোগে সাজা প্রাপ্ত আকায়েদ উল্লাহর পরিবারের ৩ সদস্যকে আটক করেছে ইমিগ্রেশন অ্যান্ড কাস্টম এসফোর্সমেন্ট (আইস)। আকায়েদের মা দিলরুবা বেগম ও বোন আইফা হায়াকে ৬ নভেম্বর বুধবার আটক করা হয়।

৩ সপ্তাহ আগে তার বড় ভাই আহসান উল্লাহকেও আটক করেছে আইস। তারা ৩জন নিউজার্সিও বার্গেন কান্ট্রি জেলে আছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আকায়েদের মা-বোন আমেরিকারার গ্রীন কার্ডধারী। বড় ভাই আমেরিকান সিটিজেন। তারপরেও তাদের আমেরিকা থেকে স্থায়ীভাবে বহিস্কার করে বাংলাদেশে পাঠিয়ে দেয়া হবে বলে মনে ধারণা করছেন আইনজীবীরা।

ডিসিং রাইসিং আপ অ্যান্ড মুভিং (ড্রাম)আমেরিকায় অভিবাসিদের নিয়ে কাজ করে। নিউইয়র্কেও এই এই সংগঠনটি আকায়েদ উল্লাহর পরিবারকে আইনী সহযোগিতা দিচ্ছে। ড্রাম জানায়, আইস কর্তৃপক্ষ আকায়েদ উল্লাহর মা এবং বোনকে আইস অফিসে দেখা করার জন্য ডাকে ৬ নভেম্বর।

আইনজীবী নিয়ে তারা সেখানে গেলে তাদেরকে আটক করে। তার বড় ভাইকেও একইভাবে আটক করা হয়। আমরা মনে করি অপরাধীর জন্য তার পরিবারকে শাস্তি দেয়া অন্যায়।

নিউইয়র্কের টাইমস স্কয়ারের কাছে অবস্থিত পোর্ট অথরিটি বাস টার্মিনালে বহু আমেরিকানকে হত্যার চেষ্টায় বাংলাদেশি আকায়েদ উল্লাহ সন্ত্রাসী হামলা করেছিলেন ২০১৭ সালে ১১ ডিসেম্বর সকাল ১১টায়।

এতে আকায়েদ উল্লাহ ছাড়াও ৩জন পথচারি আহত হন। নিউইয়র্ক ফেডারেল কোর্টের ১২ সদস্যের জুরিবোর্ড ২০১৮ সালের ৬ নভেম্বর সন্ত্রাসী হামলাসহ বিভিন্ন ধরনের ৬ অভিযোগেই আকায়েদ উল্লাহকে দোষী সাব্যস্ত করেছেন। তবে এখনো শাস্তির মেয়াদ জানানো হয় নাই।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×