ইতালির পালেরমোতে রোম দূতাবাসের কনস্যুলেট সেবা প্রদান

  জমির হোসেন, ইতালি থেকে ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:১২ | অনলাইন সংস্করণ

কনস্যুলেট

ইতালিতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালেরমোতে দুদিন ব্যাপী কনস্যুলেট সেবা প্রদান করা হয়েছে। দূতাবাসের প্রথম সচিব শেখ সালেহ আহমেদের নেতৃত্বে সাত সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল শনি ও রবিবার এ সেবা প্রদান করেন।

কনস্যুলেট সেবা নিতে সিসিলির বিভিন্ন প্রভিন্স থেকে সেবা নিতে ছুটে আসেন অসংখ্য প্রবাসী বাংলাদেশিরা। কনস্যুলেট সেবায় উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

প্রবাসীরা নতুন পাসপোর্টের আবেদন, পাসপোর্ট নবায়ন, সার্টিফিকেট প্রদানসহ যাবতীয় কনস্যুলেট সেবা গ্রহন করেন।

প্রবাসীদের সেবা দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন দূতাবাস কর্মকর্তারা। দূতাবাসের প্রথম সচিব শেখ সালেহ আহমেদ বলেন, এই দুইদিনে আমরা প্রায় দুই হাজার মানুষকে সেবা দেয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি আর সময়ের কারণে যাদের সেবা দিতে পারিনি আশা করি রাষ্ট্রদূতের সিদ্ধান্তে আবার খুব শীঘ্রই দেখা হবে।

দুদিনে প্রায় সহস্রাধিক প্রবাসীকে বিশেষ পরামর্শ প্রদান করা হয়। স্থানীয় প্রবাসীরা মনে করেন পালেরমোতে একটি স্থায়ী কনস্যুলেট অফিস স্থাপন হলে তাদের দুর্ভোগ অনেকটা কমে আসবে। প্রবাসীবান্ধব সরকারের কাছে তারা এ দাবি জানান।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১২৫
বিশ্ব ৮,৩৭,০২১ ১,৭৪,৫২৩ ৪১,২৪৫
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×