পর্তুগালে মানবিক সহায়তায়কারী সংগঠনের পাশে বাংলাদেশ দূতাবাস

  মো. রাসেল আহম্মেদ, পর্তুগাল থেকে ০৭ এপ্রিল ২০২০, ০২:৩০:৫০ | অনলাইন সংস্করণ

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের ফলে অসহায় পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের সহায়তার জন্য বাংলাদেশ দূতাবাস লিসবন উদ্যোগ গ্রহণ করেছে। পর্তুগালে জরুরি অবস্থা জারি করায় অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ হয়ে গেছে।

এতে পর্তুগাল প্রবাসী বাংলাদেশিরা বেকার হয়ে পড়েছেন। এ দুঃসময়ে পাশে দাঁড়িয়েছেন বেশকিছু ব্যক্তি ও সংগঠন।

প্রবাসী বাংলাদেশিদের নিয়মিত খোজ খবর নেয়ার পাশাপাশি প্রদান করা হচ্ছে খাদ্য সহয়তা। প্রবাসী বাংলাদেশিদের সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস অংশীদার হিসেবে কাজ করছেন, লিসবন প্রবাসী কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পর্তুগাল নর্থ'র সঙ্গে।

দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়েছে। তাছাড়া যেকোন প্রয়োজনে দূতাবাসের অথবা সংগঠনগুলো সঙ্গে সরাসরি যোগাযোগের অনুরোধ করেছেন।

করোনাভাইরাস বিপর্যয়ের এ সময়ে সহয়তার হাত বাড়িয়েছেন অনেক সংগঠন ও ব্যাক্তি। পর্তুগাল ইসলাম ধর্মীয় ও সাংস্কৃতিক সম্প্রদায় Comunidade Religiosa e Cultural Islamica em Portugal (CRCIPT) তাদের মধ্যে অন্যতম। সংগঠনটি লিসবনের করোনা পরিস্থিতিতে ‘পাশে থাকি পাশে আছি’ নামক প্রকল্পে বেশ কিছু পরিবার ও মেসে সহায়তা চলমান রেখেছেন।

সংগঠনের সভাপতি মোশাররফ হোসেন, সেক্রেটারি আবু নাঈম মু শহীদুল্লাহ, অর্থ সম্পাদক মাও. হেলাল উদ্দিন এবং কমিউনিটি সম্পাদক শামসুল ইসলামের আন্তরিক প্রচেষ্টায় অনেকেই সহয়তার হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত