ইতালি থেকে বাংলাদেশিদের ফেরত, জাতীয় পার্টি ফ্রান্স শাখা সম্পাদকের উদ্বেগ

 ফয়সাল আহাম্মেদ দ্বীপ, ফ্রান্স থেকে 
২৪ জুলাই ২০২০, ০৮:৩৪ পিএম  |  অনলাইন সংস্করণ

সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসের জাল সার্টিফিকেট নিয়ে ইতালি বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে ইতালি প্রবাসী বাংলাদেশিদের। এ নিয়ে বিশ্ব মিডিয়ায় বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়ায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় পার্টি ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হাবিব খান ইসমাইল।

তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরে প্রবাসে বেশ সুনামের সঙ্গে বসবাস করছি। অনেক ক্ষেত্রেই আমাদের নানা অর্জন লাল-সবুজের পতাকাকে বিদেশ বিভূঁইয়ে সমুন্নত করেছে। আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি।

তবে সাম্প্রতিক এ ঘটনা আমাদের হতবাক করেছে, লজ্জায় ফেলেছে। ইতালির মূল ধারার গণমাধ্যম বাংলাদেশকে যেভাবে ভাইরাস বোম হিসেবে আখ্যায়িত করেছে এতে বিপাকে পড়েছেন সেখানে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। লোকাল ইতালিয়ানরা যেখানে সমিহর চোখে দেখত এখন অনেকটাই বাঁকা চোখে দেখে।

এ সমস্ত দুর্নীতিবাজের কারণে দেশের মানুষ যেমন বিপদে পড়ছে, এখন এর প্রভাব প্রবাসেও শুরু হয়েছে। আমি তীব্র নিন্দা জানাই দুর্নীতিবাজদের। তাদের আইনের আওতায় এনে কঠোর থেকে কঠোরতর সাজা দেয়ার দাবি জানাচ্ছি।

এ সময় তিনি আরও বলেন, করোনা মহামারী বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে বিভিন্ন দেশের সরকার এবং দায়িত্বরত কর্তাব্যক্তি যেখানে উদারতার পরিচয় দিয়েছে সেখানে বাংলাদেশের চিত্র সম্পূর্ণ ভিন্ন। মানুষের বিবেক যেখানে মানবিক হওয়া উচিত সেখানে করোনাকে পুঁজি করে অনেকেই অবৈধ অর্থের পাহাড় বানাচ্ছে।
 

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন jugantorporobash@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন